সিলেটটুডে ডেস্ক

০৭ জুন, ২০১৬ ১৬:১৮

বিক্রি হয়ে গেলো ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান

ইতালির বিখ্যাত ক্লাব ইন্টার মিলান বিক্রি হয়ে গেলো। মালিকানা হস্তান্তরিত হল এক চীনা ব্যবসায়ী গ্রুপের কাছে। সোমবার চীনের বহুজাতিক সংস্থা সানিং হোল্ডিং গ্রুপ ২৭০ মিলিয়ন ইউরোতে ক্লাবটির ৭০ শতাংশ শেয়ার কিনে নিল।

এর আগে ২০১৩ সালে এরিক থোরহির ক্লাবটির সর্বোচ্চ শেয়ার হোল্ডার এবং প্রেসিডেন্টও নির্বাচিত হয়েছিলেন। তার কাছ থেকেই মালিকানা হস্তান্তর হল সানিং গ্রুপের চেয়ারম্যান ঝ্যাং জিডংয়ের নামে। তবে এরিকই ক্লাবের প্রেসিডেন্ট থাকবেন বলে জানা গেছে। রোববার সোশ্যাল মিডিয়াতে এই তথ্য জানানো হয়। এরপর সোমবার আনুষ্ঠানিকভাবে মালিকানা হস্তান্তরের ঘোষণা দেয়া হয়।

নতুন মালিক ঝ্যাং এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। তিনি জানান,‘ইন্টার একটি ঐতিহাসিক ক্লাব৷ এরকম ঐতিহ্যশালী ক্লাবের সঙ্গে যুক্ত হতে পেরে খুব ভালো লাগছে। আমি এরিককে ধন্যবাদ জানাতে চাই আমাকে এই সুযোগটি দেওয়ার জন্য। বর্তমানে চীনে ফুটবল দ্রুত এগোচ্ছে, তাই ভেবেচিন্তে ইউরোপের অন্যতম বড় ক্লাব ইন্টারের সঙ্গে আমরা হাত মিলিয়েছি। এরপর ইউরোপের ফুটবলে আরও বড় ব্র্যান্ড হিসেবে নিজেদেরকে তুলে ধরব।

ইন্টারের পক্ষ জিয়াংসুতে এই অনুষ্ঠানের দিন উপস্থিত ছিলেন ক্লাব প্রেসিডেন্ট এবং ভাইস-প্রেসিডেন্ট এবং সাবেক ফুটবলার হ্যাভিয়ের জানেত্তি। তারা দু’জনেই ক্লাবের সমর্থকদের আশ্বস্ত করেছেন যে নতুন মালিকানায় ক্লাবকে উন্নতির শিখরে পৌঁছে দেওয়ায় তাদের লক্ষ্য হবে। সমর্থকদের আনন্দ দেওয়াও চেষ্টা করবেন।

বর্তমানে ইন্টার মিলান ইতালির তৃতীয় ক্লাব যাদের মালিকানা বিদেশি কোনও কোম্পানীর হাতে গেল। এর আগে এএস রোমাকে আমেরিকা এবং বোলগনাকে কানাডার একটি কোম্পানী কিনেছিল।

আপনার মন্তব্য

আলোচিত