স্পোর্টস ডেস্ক

১৫ মার্চ, ২০১৫ ১৭:২৯

কোয়ার্টার ফাইনালে পাকিস্তান

অবস্থাটা এমন দাঁড়িয়েছিল পাকিস্তান-আয়ারল্যান্ডের ম্যাচে যে জিতবে সে-ই খেলবে কোয়ার্টার ফাইনালে। চাপের এই ম্যাচের চাপ নিতে পারল না আয়ারল্যান্ড, সাত উইকেটের হারে বিশ্বকাপ থেকে বিদায় নিলো সহযোগি এই দেশটি।

আয়ারল্যান্ডের করা ২৩৭ রানের জবাবে সরফরাজ আহমেদের শতকে মাত্র তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।

‘বি’ গ্রুপে চতুর্থ স্থানে থেকে কোয়ার্টার-ফাইনালে পৌঁছেছে আগের ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৬ উইকেটে হারানো ওয়েস্ট ইন্ডিজ।
আহমেদ শেহজাদ ও সরফরাজের শতরানের উদ্বোধনী জুটিতে ভালো সূচনা পাওয়া পাকিস্তানকে আর পেছনে তাকাতে হয়নি। ৪৬ ওভার ১ বলে ৩ উইকেট হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নেয় সাবেক চ্যাম্পিয়নরা।

উইলিয়াম পোর্টারফিল্ডের শতকে দৃঢ় ভিত পেয়েছিল আয়ারল্যান্ড। কিন্তু শেষের ব্যাটসম্যানদের ব্যর্থতায় বড় সংগ্রহ গড়তে পারেনি তারা। শেষ বলে অলআউট হওয়ার আগে ২৩৭ রান করে আয়ারল্যান্ড।

রোববার অ্যাডিলেইড ওভালে টস জিতে ব্যাট করতে নেমে শেষ বলে অলআউট হওয়ার আগে ২৩৭ রান করে আয়ারল্যান্ড।

অধিনায়ক পোর্টারফিল্ডকে ঘিরে গড়ে উঠে আয়ারল্যান্ডের ইনিংস। অন্য প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও ছোট-ছোট জুটি গড়ে সহযোগী দেশটিকে এগিয়ে নিতে থাকেন তিনি।

আয়ারল্যান্ডকে এক সময়ে ৪ উইকেটে ১৮২ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড় করিয়েছিলেন পোর্টারফিল্ড। শতরান করে অধিনায়কের বিদায় দিয়ে সহযোগী দেশটির ছন্দপতনের শুরু হয়।

ওয়ানডেতে সপ্তম শতক পাওয়া পোর্টারফিল্ড ফিরেন ১০৭ রান করে। তার ১৩১ বলের ইনিংসটি ১১টি চার ও ১টি ছক্কা সমৃদ্ধ।

পোর্টারফিল্ডের বিদায়ের পর ৫৫ রান যোগ করতেই শেষ পাঁচ উইকেট হারায় আয়ারল্যান্ড। শেষ ১০ ওভারে মাত্র ৪৯ রান সংগ্রহ করে তারা।

আপনার মন্তব্য

আলোচিত