স্পোর্টস ডেস্ক

০৩ সেপ্টেম্বর, ২০১৬ ১২:২০

তিন ম্যাচ নিষিদ্ধ আগুয়েরো

তিন ম্যাচ নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করতে বাড়তি ২৪ ঘণ্টা সময় পেয়েছিলেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। কিন্তু, কাজের কাজ কিছুই হয়নি। ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) আগুয়েরোর আপিল খারিজ করে দেওয়ায় তিন ম্যাচ মাঠে নামতে পারছেন না এই সিটিজেন তারকা।

মাঠে অখেলোয়াড়সুলভ আচরণের দায়ে আগুয়েরোর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে এফএ। গত রোববার (২৮ আগস্ট) ঘরের মাঠে ৩-১ গোলে জেতা ম্যাচটিতে ওয়েস্টহাম সেন্টারব্যাক উইন্সটন রেইডকে কনুই দিয়ে আঘাত করেন আগুয়েরো। তবে সেটি রেফারি আন্দ্রে মেরিনারের চোখে পড়েনি। এমনকি তিনি ম্যাচ রিপোর্টেও তা উল্লেখ করেননি। কিন্তু টেলিভিশন রিপ্লেতে ঘটনাটি পরিষ্কার ধরা পড়ে।

আগুয়েরোকে নির্ধারিত সময়ের মধ্যে কোনো জবাব না দিলে আগের নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানানো হয়েছিল। তবে, যদি দোষী সাব্যস্ত হওয়ায় পরবর্তী তিনটি ম্যাচে আর্জেন্টাইন তারকাকে পাবে না ম্যানচেস্টার সিটি। এর মধ্যে রয়েছে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হাইভোল্টেজ ডার্বি ম্যাচ। অবশ্য বুরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে (১৩ সেপ্টেম্বর, দিবাগত রাত পৌনে ১টা) চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে তার কোনো বাধা নেই।

আগামী শনিবার (১০ সেপ্টেম্বর) ওল্ড ট্রাফোর্ডে ম্যানইউর মুখোমুখি হবে ম্যানসিটি। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়। এক সপ্তাহ পর (১৭ সেপ্টেম্বর, রাত ৮টা) বোর্নমাউথ ম্যাচ। এর তিনদিন বাদে (২০ সেপ্টেম্বর, দিবাগত রাত পৌনে ১টা) সোয়ানসির বিপক্ষে মাঠে নামবে সিটিজেনরা।

প্রসঙ্গত, ওয়েস্ট হাম ম্যাচটিতে পায়ের ইনজুরিতে ভুগে খেলার শেষদিকে মাঠ ছাড়েন আগুয়েরো। এর জের ধরে উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের স্কোয়াড (২ ও ৭ সেপ্টেম্বর) থেকে ছিটকে পড়েন ২৮ বছর বয়সী এ ফরোয়ার্ড।

ইংলিশ লিগের এখন পর্যন্ত হওয়া তিন ম্যাচে তিনটি গোল করেছেন আগুয়েরো। সবকটি ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে ম্যানসিটি।

আপনার মন্তব্য

আলোচিত