স্পোর্টস ডেস্ক

০৮ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৩৩

জঙ্গিবাদের বিরুদ্ধে রাজপথে খেলোয়াড়রা

'জঙ্গিবাদ নিপাক যাক' স্লোগান মুখে নিয়ে রাজপথে নেমে এলেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। বুধবার জাতীয় ক্রীড়া পরিষদ আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী র‌্যালি ও সমাবেশে জড়ো হয়েছিলেন সাবেক ও বর্তমান ক্রীড়া তারকারা।

জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, রুবেল হোসেন, সৌম্য সরকার, এনামুল হক বিজয় অংশ নিয়েছেন জঙ্গিবাদবিরোধী র‌্যালিতে। ছিলেন সাবেক ক্রিকেটার মিনহাজুল আবেদিন নান্নুও।

সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী র‌্যালি-মানববন্ধন শুরু হয় বঙ্গবন্ধু স্টেডিয়ামের প্রধান ফটকের সামনে থেকে। বেলা ১১টায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপির নেতৃত্বে র‌্যালিটি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে যাত্রা শুরু করে জিরো পয়েন্ট হয়ে প্রেস ক্লাবে গিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে।

জাতীয় ক্রীড়া পরিষদ আয়োজিত এই র‌্যালি ও মানববন্ধনে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রী আরিফ খান জয়, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, বাংলাদেশ আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক দেওয়ান সফিউল আরেফীন টুটুল, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আখতার উদ্দিন আহমেদ, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশেনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামসুর রহমান, বিসিবির পরিচালক নাঈমুর রহমান দুর্জয়, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপমহাসচিব আশিকুর রহমান মিকু, ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাস, ক্রীড়া পরিষদের কোষাধ্যক্ষ এবং বাফুফের সহসভাপতি বাদল রায়, জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ-সংগঠক, স্বাধীন বাংলা ফুটবল দল, বিভিন্ন ক্রীড়া ফেডারেশন, সার্ভিসেস দল, ক্লাব, ক্রীড়া সাংবাদিক সংগঠনের প্রায় পাঁচ হাজার প্রতিনিধি যার যার নিজস্ব ব্যানার নিয়ে এই সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী র‌্যালি-মানববন্ধনে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছেন। এসময় সোনালী অতীত ক্লাব, বাংলাদেশ ফুটবল ফেডারেশন, হ্যান্ডবল ফেডারেশন, হকি ফেডারেশন, ভলিবল ফেডারেশন, সাঁতার ফেডারেশন, কাবাডি ফেডারেশন, সার্ফিং অ্যাসোসিয়েশন, রাগবি ইউনিয়ন, বাস্কেটবল, তায়কোয়ানদো, উশু, আরচ্যারিসহ বিভিন্ন ক্রীড়া সংগঠনের কর্মকর্তা, সদস্য ও খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।

র‌্যালি শেষে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি বলেন, "জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ আমাদের দেশের উন্নয়নকে ব্যাহত করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে যেখানে নিয়ে এসেছেন, তাকে বাধাগ্রস্ত করার জন্য এবং ভাবমূর্তি নষ্ট করার ষড়যন্ত্রকারীরা দেশে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ সৃষ্টি করেছে। আমরা জঙ্গিবাদ এবং সন্ত্রাসকে রুখতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আজকের (গতকাল) এই সমাবেশ থেকে ক্রীড়াঙ্গনের সবাই সমবেতভাবে এ দেশ থেকে সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল করার অঙ্গীকার করছি। সবাইকে নিজ নিজ অবস্থান থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ প্রতিহত করার আহ্বান জানাচ্ছি।"

আপনার মন্তব্য

আলোচিত