স্পোর্টস ডেস্ক

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৪০

রাতে ঢাকা আসছে ইংল্যান্ড দল

নিরাপত্তা শঙ্কাকে ঘিরে বিতর্ক আর কিছু খেলোয়াড়ের বাংলাদেশ সফরে অনীহা সব পেছনে ফেলে আজ (শুক্রবার) রাতে ঢাকায় পা রাখছে ইংল্যান্ড ক্রিকেট দল।

বাংলাদেশ সময় রাত ৮টা ৫ মিনিটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে নামার কথা ইংল্যান্ড দলের।

বাংলাদেশ সফরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে ইংলিশরা। তার আগে আগামী ৩ অক্টোবর ফতুল্লায় একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। ৭ অক্টোবর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

নিয়মিত অধিনায়ক এউইন মরগান না আসায় ইংল্যান্ড ওয়ানডে দলের নেতৃত্ব দিবেন জস বাটলার। আর টেস্ট দলের নেতৃত্বে থাকছেন অ্যালিস্টার কুক।

আগামী অক্টোবরে বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজটা মিস করতে যাচ্ছেন জেমস অ্যান্ডারসন। কাঁধের ইনজুরিতে ভুগছেনে এই ইংলিশ পেসার। যা সেরে উঠতে পারেননি এখনও। কিছুদিন আগে এই অ্যান্ডারসনই বলেছিলেন, যে কোনো ক্রিকেটারের জন্যই মাত্র দু’মাসের মধ্যে সাতটি টেস্ট খেলা অনেক ঝক্কির ব্যাপার। আর ৩৪ বছর বয়সী অ্যান্ডারসন মনে করেন এই বয়সে টানা এতগুলো টেস্ট খেলতে তার আরো বেশি পরিচর্যা দরকার।

গত জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে লর্ডস টেস্টে চোট পাওয়ার পর এখন এই পরিচর্যা তার জন্য খুবই জরুরি, ‘নি:সন্দেহে এটা যেকোনো খেলোয়াড়ের জন্যই কষ্টকর। ফিট থাকলে অবশ্যই আপনি খেলতে চাইবেন। যে ফরম্যাটই হোক না কেন খেলতে আপনি মুখিয়ে থাকবেন। কিন্তু, একটা সময় আসে যখন বাড়তি পরিচর্যার দরকার হয়। ৩৪ বছর বয়সে আমার নিজের আরো যত্নশীল হওয়া উচিত নিজের প্রতি। সম্ভব হলে ভারতের মাটিতে পাঁচটি টেস্টের পাঁচটিই আমি খেলতে চাই। কিন্তু, সেটা খেলে ফেলা যেকোনো বোলারের জন্যই খুব শক্ত।’

আপনার মন্তব্য

আলোচিত