স্পোর্টস ডেস্ক

০৭ অক্টোবর, ২০১৬ ০১:৫৪

বাংলাদেশ-ইংল্যান্ড সম্ভাব্য একাদশ, বাদ পরতে পারেন সৌম্য

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে করেছিলেন ৩৭ রান। তবুও ইমরুল কায়েসকে বসিয়ে রাখা হয়েছিল পরের দু’ম্যাচে। ইমরুল নিজেকে প্রমাণ করার জন্য বেছে নিলেন ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ। খেললেন ১২১ রানের দুর্দান্ত এক ইনিংস।

প্রমাণ করেই যেন তিনি ফিরতে চান একাদশে। টিম ম্যানেজমেন্টও আর এমন পারফরমারকে সাইডলাইনে বসিয়ে রাখছেন না। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে সৌম্য সরকারের পরিবর্তে যে তামিমের সঙ্গে ইমরুল কায়েসই ইনিংস ওপেন করবেন- এটা এক প্রকার নিশ্চিত। টিম ম্যানেজমেন্টের সূত্রেই জানা গেছে এমন তথ্য।

দলের বাকি কম্বিনেশন কী হবে এখনো তা নিশ্চিত নয়। কারণ, আকাশে মেঘ রয়েছে। বৃষ্টির সম্ভাবনা আছে। আবার বৃষ্টি না হয়ে আবহাওয়া শুষ্কও থাকতে পারে। এ কারণে টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, সকালের আবহাওয়া দেখেই দল নির্বাচন করা হবে।

ম্যানেজার খালেদ মাহমুদ সুজন এবং অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও জানিয়েছেন প্রায় একই কথা। ম্যাচ শুরুর ঘণ্টাখানেক আগেই চূড়ান্ত করা হবে একাদশ। তবে, এটা ঠিক যে- নিশ্চিত পরিবর্তন একটি। সৌম্যর জায়গায় ইমরুল। বাকি আরেকটি পরিবর্তন হতে পারে। সেটা হতে পারেন আল-আমিন হোসেন। তবে শফিউল খেলবেন নাকি আল-আমিন খেলবেন তা নিশ্চিত নয়। সেটা জানা যাবে ম্যাচের আগ মুহূর্তেই।

বাকি স্থানগুলো মোটামুটি ঠিকই থাকছে। সাব্বির রহমান তিন নম্বরে। মাহমুদুল্লাহ উঠে আসতে পারেন চার নম্বরে। পাঁচে থাকার সম্ভাবনা মুশফিকুর রহিমের। ছয়ে সাকিব আল হাসান। সাতে মোসাদ্দেক হোসেন সৈকত, আট নম্বরে মাশরাফি বিন মর্তুজা। আফগানদের বিপক্ষে শেষ ম্যাচে মোশাররফ রুবেল ভালো বল করার কারণে তিনি থাকতেছেন স্পিন স্পেশালিস্ট হিসেবে। পেসার থাকছেন তাসকিন আহমেদ, শফিউল কিংবা আল আমিন হোসেন।

ইংল্যান্ডের ক্ষেত্রেও প্রায় একই কথা প্রযোজ্য। নিশ্চিত তারা স্পিনার হিসেবে খেলাবে আদিল রশিদকে। সঙ্গে মঈন আলি তো আছেনই। জেসন রয়ের সঙ্গে ইনিংস ওপেন করতে পারেন জেমস ভিন্স।

বাংলাদেশের (সম্ভাব্য) একাদশ
তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান রুম্মন, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোসাদ্দেক সৈকত, মাশরাফি বিন মর্তুজা, মোশাররফ রুবেল, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম/আল-আমিন হোসেন।

ইংল্যান্ড (সম্ভাব্য) একাদশ
জেসন রয়, জেমস ভিন্স, বেন ডাকেট, জনি ব্যারেস্ট, বেন স্টোকস, জস বাটলার, মঈন আলি, ক্রিস ওকস, ডেভিড উইলি, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ।

আপনার মন্তব্য

আলোচিত