ক্রীড়া প্রতিবেদক

০৯ অক্টোবর, ২০১৬ ০০:৪২

নাসির হোসেন কি একাদশে ফিরবেন?

ইংল্যান্ডের সাথে প্রথম ওয়ানডেতে বাজে ফিল্ডিং আর লোয়ার অর্ডারে অবিশ্বাস্য ব্যাটিং বিপর্যয়ে হারার পর ক্রিকেট সংশ্লিষ্ট সব মহলে পুরনো প্রশ্ন নতুন করে উঠেছে। নাসির হোসেন একাদশে নেই কেন? তাকে একাদশে না রাখা হলে তবে কেন স্কোয়াডে রাখা হল?

গত ম্যাচে বাংলাদেশের ফিল্ডারদের হাত গলে ক্যাচ পড়েছে ৫টি। বাংলাদেশের সেরা ফিল্ডারদের একজন নাসির হোসেনের অভাব আরও অনুভব হয়েছে সকলের কাছে। ফর্মের কারণে একাদশে জায়গা হারানো সৌম্য না থাকায় সেদিন বাংলাদেশের সেরা তিন ফিল্ডারের মধ্যে কেবল সাব্বিরই ছিলেন একাদশে।

ফিল্ডিং ছাড়াও লোয়ার অর্ডারে নাসিরের অভাব সবচেয়ে অনুভূত হয়েছে। ৬ উইকেট হাতে রেখে ৫২ বলে ৩৯ রান করতে না পেরে উল্টো ব্যাটিং বিপর্যয়ে পড়ে লণ্ডভণ্ড হয়ে যায় বাংলাদেশের লোয়ার অর্ডার। হেরে যায় ২১ রানে। লোয়ার অর্ডারে ব্যাটিংয়ের নির্ভরতার যিনি প্রতীক হতে পারতেন সেই নাসিরও রয়েছেন দারুণ ফর্মে। গত প্রিমিয়ার লীগে ৭২ গড়ে ৫ শতাধিক রান করেন। গত মঙ্গলবার প্রস্তুতি ম্যাচেও এই ইংলিশের বিপক্ষে ৪৫ রানে অপরাজিত ছিলেন।

নাসির হোসেন ফিরবেন কিনা জানে টিম ম্যানেজম্যান্ট তবে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন শনিবার এ ব্যাপারে নেতিবাচক কথাই শোনালেন। পাপন বলেন, 'নাসির খেলবে কোথায়, কার জায়গায়'। চাইলে কিন্তু নাসিরকে খেলানোর জায়গা ঠিকই আছে। প্রথম ম্যাচে মোশাররফ রুবেলকে দিয়ে মাত্র ৩ ওভার বোলিং করানো হয়েছিল। ইংল্যান্ড দলের গুরুত্বপূর্ন কয়েকজন ব্যাটসম্যান বাঁহাতি। এই বিবেচনায় নাসিরের অফ স্পিনটাও খুব কার্যকর হতে পারে। রোববার সিরিজে ফেরার ম্যাচে নাসির থাকছেন কিনা বড় প্রশ্ন এখন সেটাই।  



আপনার মন্তব্য

আলোচিত