স্পোর্টস ডেস্ক

০১ নভেম্বর, ২০১৬ ২৩:১৪

বিপিএল দিয়েই ফর্মে ফিরতে চান সৌম্য

২০১৫ সালে বছর জুড়ে ডেল স্টেইন থেকে শুরু করে ওয়াহাব রিয়াজ কিংবা অশ্বিন, ইমরান তাহির। দুনিয়ার সেরা সেরা তাব্বত বোলাররা তার ব্যাটের সামনে তুলোধোনো হয়েছেন। সেই সৌম্য সরকার ২০১৬ সালে এসে একদম ম্রিয়মাণ হয়ে গেলেন। কোন ফরম্যাটেই তার ব্যাটে রান নেই। একাদশ থেকে জায়গাও হারিয়েছেন। নিজেকে হারিয়ে খুঁজা সৌম্য তাই এবারের বিপিএল দিয়েই ফর্মে ফিরতে চান।

বিপিএলে রংপুর রাউডার্সের হয়ে খেলা এই হার্ডহিটার চাইছেন চতুর্থ আসর দিয়েই আপন ছন্দে ফিরতে। মঙ্গলবার (১ নভেম্বর) মিরপুর ক্রিকেট একাডেমি মাঠে অনুশীলন শেষে গণমাধ্যমের সামনে তিনি রানে ফেরার আভাস দেন, ‘যত ম্যাচ খেলবো ভুলের সংখ্যাটা বাড়বে, সেখান থেকে ভুলের সংখ্যা কমার সুযোগটাও বেশি থাকে। কারণ ম্যাচ যত খেলবো তত বেশি অভিজ্ঞ হবো। টার্গেটতো সবসময় ভালো খেলার জন্যই থাকে। তো চেষ্টা করবো এখান থেকে নিজে নিজের সৌম্যকে আবার চেনার জন্য।’

সৌম্য ছাড়াও রংপুর রাইডার্সের দেশি খেলোয়াড়দের মধ্যে আছেন আরাফাত সানি, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, সোহাগ গাজী, জিয়াউর রহমান, নাঈম ইসলাম, ইলিয়াস সানি, পিনাক ঘোষ, মুক্তার আলী, মেহরাব হোসেন জোসি, শাহবাজ চৌহান।

আর বিদেশিদের তালিকায় আছেন শহীদ  আফ্রিদি, শারজিল খান, বাবর আজম, মোহাম্মদ শাহজাদ, দাসুন শানাকা, গিদরন পোপ, রিচার্ড গ্লিসন, নাসির জামশেদ, সাচিত্রা সেনানায়েক ও জিহান রুপাসিংহে।

দেশি ও বিদেশি প্লেয়ার হিসেবে সতীর্থ হিসেবে যারা দলে আছেন তাদের সমন্বয়ে এবারের বিপিএলে রংপুর ভাল কিছু করবে বলে আশা করছেন সৌম্য।

‘দল যেটা আছে অবশ্যই আশা করবো ভালো কিছু করার। আমাদের পাকিস্তানি দুইজন খেলোয়াড় ছিল শারজিল এবং বাবর আজম, এরা টেস্টে সুযোগ পেয়েছে। ওরা দুইজন থাকলে আমাদের জন্য খুব ভালো হতো। এখন যারা আছেন তারা যদি নিজেদের শতভাগ দিতে পারে এবং আমরা যদি আমাদের শতভাগ দিতে পারি অবশ্যই ভালো কিছু করা সম্ভব।’

আগামী ৪ নভেম্বর দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে দিয়ে এবারের বিপিএল মিশন শুরু করবে রংপুর রাইডার্স। এই মিশন বেশ গুরুত্বপূর্ণ সৌম্যের জন্য। সৌম্যের রানে ফেরা দরকার বাংলাদেশের জন্যও।

আপনার মন্তব্য

আলোচিত