ক্রীড়া প্রতিবেদক

২০ ডিসেম্বর, ২০১৬ ২১:১৭

রান পেলেন লিটন দাস, চট্টগ্রামের বিপক্ষে রংপুরের আধিপত্য

দীর্ঘ পরিসরের ক্রিকেটে ফিরে রান পেয়েছেন জাতীয় দলে জায়গা হারানো লিটন দাস। তার ৭৩ রানের দারুণ এক ইনিংস ও সোহারাওয়ার্দি শুভর অপরাজিত ৬২ রানে সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লীগের দ্বিতীয় স্তরের ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে প্রথম দিন শেষে ৭ উইকেটে ৩১৫ রান তুলেছে রংপুর বিভাগ।

মঙ্গলবার শুরু হওয়া চতুর্থ রাউন্ডের খেলায় টস হেরে ব্যাট করতে নেমে রংপুরকে চমৎকার  শুরু এনে দেন লিটন। উইকেটের চারপাশে খেলতে থাকেন দৃষ্টিনন্দন সব শট। ১৩ বাউন্ডারিতে ৭৩ রান করার পর  সাইফুদ্দিন আহমেদের বলে তাসামুল হককে ক্যাচ দিয়ে আউট হয়ে যান এই ওপেনার।

উইকেটে থিতু হয়েও নিজেদের ইনিংস বড় করতে পারেননি সায়মন আহমেদ, মাহমুদুল হাসান, অধিনায়ক নাঈম ইসলাম, নাসির হোসেন। দুই অঙ্কেই যেতে পারেননি ধীমাণ ঘোষ। তাই লিটনের দারুণ ইসিংসের পরও ১৯০ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে রংপুর।

সেখান থেকে দলকে তিনশ’ রানে নিয়ে যান আরিফুল হক ও শুভ। সপ্তম উইকেটে এই দুই জনে গড়েন ১০২ রানের জুটি। তিনটি চার ও দুটি ছক্কায় ৫২ রান করা আরিফুলকে বিদায় করে বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন ইফতেখার সাজ্জাদ।

৬৪ রানে ৩ উইকেট নিয়ে চট্টগ্রামের সেরা বোলার হোসেন আলী। সাইফুদ্দিন ২ উইকেট নেন ৬৮ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংস: ৭৬ ওভারে ৩১৫/৭ (সায়মন ২২, লিটন ৭৩, মাহমুদুল ২২, নাঈম ২২, নাসির ৩০, ধীমান ৭, আরিফুল ৫২, শুভ ৬২*, আলাউদ্দিন ৬*; মনিরুজ্জামান ০/৩১, সাইফুদ্দিন ২/৬৮, হোসেন ৩/৬৪, আরিফ ১/৭৮, ইফতেখার ১/৪৭, তাসামুল ০/১৬)

আপনার মন্তব্য

আলোচিত