স্পোর্টস ডেস্ক

০২ জানুয়ারি, ২০১৭ ১৩:৪৬

সাফের ফাইনালের হাতছানি বাংলার মেয়েদের সামনে

সাফ চ্যাম্পিয়নশিপে দুইবার সেমি-ফাইনাল খেললেও ফাইনালে যাওয়ার স্বপ্ন অধরাই থেকে গেছে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের। তাইতো এবার আর সেমি থেকে ফিরতে চায়না সাবিনা খাতুনের দল।

আজ সোমবার (২ জানুয়ারি) ফাইনালে ওঠার লড়াইয়ে মালদ্বীপকে হারাতে চায় গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

ভারতের শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে সাতটায় মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ। আর এ ম্যাচে জিতলেই প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে পা রাখবে লাল-সবুজের মেয়েরা।

মালদ্বীপের বিপক্ষে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে চায় বাংলাদেশের মেয়েরা। গতবার সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপকে হারানোর সুখস্মৃতি রয়েছে লাল-সবুজদের। তবে প্রতিপক্ষকে সমীহ করছে ছোটনের শিষ্যরা। অধিনায়ক সাবিনা খাতুন আশা করছেন মালদ্বীপকে হারিয়ে ফাইনালে খেলবে তার দল।

দলপতি সাবিনা বলেছেন, ‘সেমি-ফাইনালে ওঠায় আমি ভীষণ খুশি। এখন আমাদের একটাই লক্ষ্য-ফাইনালে ওঠা। আর এ মূহুর্তে অন্য কিছু ভাবতে চাইনা। সেরাটা দিয়ে লক্ষ্য পূরণ করতে চাই।’

এর আগে সাফ চ্যাম্পিয়নশিপের ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল সাবিনারা। পরের ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে গোল শূন্য ড্র করে বাংলাদেশ নারী ফুটবল দল। এবার ফাইনালে উঠার লড়াই। এবার দেখার বিষয়, নিজেদের লক্ষ্যটা কতটুকু পূরণ করতে পারে ছোটনের শিষ্যরা।

আপনার মন্তব্য

আলোচিত