ক্রীড়া প্রতিবেদক

০৬ জানুয়ারি, ২০১৭ ১১:২৬

এবারও পারল না বাংলাদেশ

অনেক দিন পর চেনা ছন্দে ব্যাট করলেন সৌম্য, স্বভাব সুলভ ঝড় তুললেন সাব্বির রহমান। শুরু বিপর্যয় কাটিয়ে বিশাল লক্ষ্য তাড়ায় এ দুজনের ব্যাটই দেখাচ্ছিল আশা। তবে তারা ফিরে যাওয়ার পর হুড়মুড় করে ভেঙ্গে পড়ে বাকি ব্যাটিং। দ্বিতীয় টি-টুয়েন্টিতে ৪৭ রানে হেরে নিউ জিল্যান্ড সফরে জয়শূন্য থাকল বাংলাদেশ।

মাউন্ট মুঙ্গানিতে টস জিতে কিউইদের ব্যাটিংয়ে পাঠিয়ে ১৯৬ রানের লক্ষ্য পায় বাংলাদেশ। বিশাল লক্ষ্যে তাড়ায় দরকার ছিল শুরুর ঝড়। ইনিংস শুরু করতে নামা তামিম-ইমরুল কেউই সেটা এনে দিতে পারেন নি। কোন রান না করেই ক্যাচ তুলে ফেরেন ইমরুল। ২ চারে ১৩ রান করে তামিম ফেরেন সাব্বিরের সাথে ভুল বোঝাবুঝিতে। ৪-এ নেমে আবারও হতাশ করেন সাকিব। মাত্র ১ রান করে এই অলরাউন্ডার ফিরে যাওয়ার পর ৬৮ রানের দারুণ এক জুটি গড়ে তুলেন সাব্বির ও সৌম্য।

বিগ হিটার বলে পরিচিত এই দুজনেই চার-ছয়ে আশা জাগাচ্ছিলেন। ২ ছক্কা ও ৩ চারে ২৬ বলে ৩৯ রান করে সৌম্য ফিরে যাবার পর বেশিক্ষন টেকননি সাব্বিরও। ৩টি করে চার ও ছয়ে ৪৮ রান করা সাব্বিরের আউটের পরই মূলত ম্যাচ নাগালের বাইরে চলে যায় বাংলাদেশের।

বোলিংয়ে এক ওভারে ২৮ রান দেয়া মাহমুদুল্লাহর সুযোগ ছিল ব্যাটিংয়ে সব পুষিয়ে দেবার। আগের ম্যাচে অর্ধশতক করা এই ব্যাটসম্যান ১৯ রানের বেশি করতে পারেননি। তরুণ মোসাদ্দেক ১ রান করে এর আগেই ফেরেন।

শেষ পর্যন্ত অলআউট হবার আগে ১৪৮ রান করে বাংলাদেশ।

এর আগে কলিন মনরোর ঝড়ো সেঞ্চুরি ও ব্রুসের হাফ সেঞ্চুরিতে ১৯৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় স্বাগতিকরা। সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে টি-টুয়েন্টি সিরিজও নিশ্চিত করেছে কেন উইলিয়ামসনের দল।

আপনার মন্তব্য

আলোচিত