স্পোর্টস ডেস্ক

১৯ জানুয়ারি, ২০১৭ ২১:১৩

পার্থে পাকিস্তানের হারে জিতে গেল বাংলাদেশ!

পার্থের ওয়াকা গ্রাউণ্ডে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার ওয়ানডে ম্যাচ নিয়ে বাংলাদেশের ক্রিকেটপ্রেমিদের উৎকণ্ঠার কথা ছিল না, কিন্তু কাগজে-কলমে এমন হলেও বাস্তবে ছিল তাই। কারণ ওই ম্যাচ পাকিস্তান জিতে গেলে আইসিসির র‍্যাংকিংয়ে বড় ধরনের পরিবর্তন হয়ে যেত। র‍্যাংকিংয়ে ৭ নম্বর অবস্থান থেকে ৮-এ নেমে যেত বাংলাদেশ; আর পাকিস্তান দখল করত বাংলাদেশের স্থান। কিন্তু তা হয় নি, পাকিস্তানকে হারিয়েছে অস্ট্রেলিয়া। বাংলাদেশও তাই থেকে গেছে আগের অবস্থানে।

পাকিস্তানের দেওয়া ২৬৬ রানের লক্ষ্যটা ৭ উইকেট আর ৩০ বল হাতে রেখোই টপকে যায় স্বাগতিকরা। এর আগে বাবর আজম ও শেরজিল খানের হাফ সেঞ্চুরিতে ২৬৫ রানের বড় ইনিংস গড়ে পাকিস্তান।

মাত্র ২১ ইনিংস ওয়ানডেতে এক হাজার রান পূর্ণ করেন বাবর আজম। ভিভ রিচার্ডস, কেভিন পিটারসেন ও জোনাথন ট্রট এবং কুইন্টন ডি ককের পর দ্রুতত সময়ে এক হাজার রানের মাইলফলকে পা রাখলেন আজম। তবে শেষের ব্যাটসম্যানরা দ্রুত রান তুলতে না পারায় ২৬৫ রানে শেষ হয় পাকিস্তানের ইনিংস।

বাবর আজম ৮৪ ও শেরজিল খান ৫০ রান করেন। এছাড়া শায়েব মালিক ও উমর আকমল উভয়েই ৩৯ রান করে করেন।

জবাবে ৪৫ রানেই দুই উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। সেখানে থেকে ১৮৩ রানের জুটি গড়ে দলকে টেনে তুলেন স্মিথ ও হ্যান্ডসকম্ব। এই ম্যাচেই অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে কম ৭৯ ইনিংসে ৩ হাজার রান করার রেকর্ড গড়েছেন স্মিথ।

১০৪ বলে ১০৮ রানের হার না মানা ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি। ৮৪ বলে ৮২ রান করেন হ্যান্ডসকম্ব।পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নেন মোহাম্মদ আমির, জুনায়েদ খান ও হাসান আলি।

আপনার মন্তব্য

আলোচিত