স্পোর্টস ডেস্ক

০৮ মে, ২০২৪ ১১:৫৫

পিএসজি হারিয়ে ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ড

সবশেষ ২০১২-১৩ মৌসুমে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে হারিয়ে ফাইনালে উঠেছিল বরুসিয়া ডর্টমুন্ড। যদিও সেবার ফাইনালে ম্যাচে আরেক জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের কাছে শিরোপার স্বপ্নভঙ্গ হয় ব্ল্যাক অ্যান্ড ইয়োলোদের।

এবার ফ্রেঞ্চ জায়ান্ট পিএসজিকে সেমিফাইনালের দুই লেগেই একটি করে গোল হজম করিয়ে মোট ২-০ ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করল ডর্টমুন্ড। পিএসজির হয়ে এমবাপের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার স্বপ্নটাও মুছে দিল জার্মান ক্লাবটি। ১১ বছর আবারও ফাইনাল খেলবে ডর্টমুন্ড।

প্রথম লেগে ডর্টমুন্ডের মাঠে তারা প্রভাব বিস্তার করলেও গতরাতে নিজেদের মাঠে শুরুতে দাপট দেখাচ্ছিল পিএসজিই। ঘরের মাঠে চেষ্টার কমতি ছিল না তাদের। বলের দখল কিংবা গোলের উদ্দেশ্যে শট, সবকিছুতেই এগিয়ে ছিল তারা। তবে ভাগ্য যেন সহায় হলো না। এ নিয়ে চতুর্থবারের মতো সেমিতে খেলল পিএসজি, যার মধ্যে তিনবারই সেমির মঞ্চ থেকে বিদায় নিয়েছে ফ্রেঞ্চরা।

ঘরের মাঠে দলের জয়ের রাতে একমাত্র গোলটি এসেছে ম্যাটস হুমেলসের হেড থেকে। সেমির দুই লেগেই তার পারফরম্যান্স ছিল দুর্দান্ত, হয়েছেন প্লেয়ার অব দ্য ম্যাচও। ৩৫ বছর বয়সী এই জার্মান ডিফেন্ডার রক্ষণভাগের সঙ্গে আক্রমণের পালন করে চলছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

চ্যাম্পিয়ন্স লিগের ২০২৩-২৪ মৌসুমের ফাইনালে ডর্টমুন্ডের প্রতিপক্ষ কে হবে তা জানা যাবে আজ রাতে। ফাইনালের টিকিট নিশ্চিত করতে বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। প্রথম লেগে বায়ার্নের মাঠে ২-২ গোলের সমতায় শেষ হয়েছিল ম্যাচ। এতে আজ ফিরতি লেগে যে দল গোল ব্যবধান এগিয়ে রাখতে পারবে তারাই যাবে ওয়েম্বলিতে।

আপনার মন্তব্য

আলোচিত