সিলেটটুডে ডেস্ক

০১ ফেব্রুয়ারি , ২০১৭ ১৯:১০

নিরাপত্তার অজুহাতে বাংলাদেশে আসছে না কানাডা হকি দল

বাংলাদেশে আগামী ৪ মার্চ থেকে শুরু হতে যাওয়া বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ড খেলতে আসছে না কানাডা জাতীয় হকি দল। নিরাপত্তার অজুহাতে না আসার এমন সিদ্ধান্ত নিয়েছে তারা।

এই টুর্নামেন্টে ওমান, ফিজি, চীন, ঘানা, মিসর, শ্রীলঙ্কা ও স্বাগতিক বাংলাদেশের সঙ্গে কানাডারও অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ সিদ্ধান্ত পরিবর্তন করে কানাডা।

বুধবার (১ ফেব্রুয়ারি) বাংলাদেশ হকি ফেডারেশনকে বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক হকি ফেডারেশন (এফআইএইচ)। হকি ফেডারেশন থেকে তাদের জানানো হয়, কিছুদিন আগেই এখানে অনূর্ধ্ব-১৮ যুব এশিয়া কাপের আয়োজন হয়েছে। ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশ সফর করে গেছে। এমনকি বাংলাদেশে খেলে গেছে অস্ট্রেলিয়া ফুটবল দলও। তাই বাংলাদেশের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই।

বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক সাংবাদিকদের জানান, মঙ্গলবার রাতে কানাডা হকি ফেডারেশন এই মুহূর্তে বাংলাদেশে আসতে চায় না বলে ইমেইলে নিশ্চিত করেছে। বাংলাদেশের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি যথেষ্ঠই স্বাভাবিক বলে আমরা তাদেরকে আশ্বস্ত করেছি। বিষয়টি পুনর্বিবেচনার জন্য আন্তর্জাতিক হকি ফেডারেশনের কাছে আমরা আবেদন করেছি।

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে গত বছরের জুলাই মাসে সন্ত্রাসী হামলার ঘটনায় ২২ জন নিহত হওয়ার পর ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসতে ভেবেছিল কিছুটা। অবশ্য পরবর্তী সময়ে তারা বাংলাদেশে এসেছে। এর আগে ২০১৫ সালে এই নিরাপত্তার অজুহাতে অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফর বাতিল করেছিল।

এর আগে গত বছর আগস্টে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিল জাপান। নিরাপত্তা ইস্যুতে এবার বাংলাদেশে আসছে না কানাডা।

আপনার মন্তব্য

আলোচিত