স্পোর্টস ডেস্ক

০৬ ফেব্রুয়ারি , ২০১৭ ১৭:৫০

রানে ফিরলেন তামিম, প্রস্তুতি ম্যাচ ড্র

ভারত 'এ' দলের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচ ড্র করেছে টাইগাররা। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ২ উইকেটে ৭৩ রান করার পর ম্যাচটি ড্র হয়।

প্রথম ইনিংসে ১৩ রান করা তামিম দ্বিতীয় ইনিংসে ৪২ রানে অপরাজিত থাকেন। এছাড়া সৌম্য ২৫ রান করে আউট হন। রানের খাতা খুলতে পারেননি মুমিনুল হক।

এর আগে ৮ উইকেটে ৪৬১ রানে ইনিংস ঘোষণা করে ভারত 'এ' দল। ১ম ইনিংস শেষে ২৩৭ রানের লিড নেয় ভারতীয় 'এ' দল।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুই উইকেটে ২৪৩ রান করে ১৯ রানে এগিয়ে থেকে মধ্যাহ্ন ভোজনের বিরতিতে যায় ভারত 'এ' দল। তবে লাঞ্চ বিরতির পরেই আঘাত হানতে শুরু করেন টাইগার বোলাররা।

লাঞ্চ বিরতি পর্যন্ত পাঞ্চাল ১০৩ এবং জাগ্গি ১৮ রান নিয়ে অপরাজিত ছিলেন। এরপর আর নামেননি পাঞ্চাল। টাইগার বোলারদের দাপটে ৬১ ওভার শেষে এসে দাঁড়ায় ৭ উইকেটের বিনিময়ে ২৮৭ রান। লাঞ্চের পর প্রথম আঘাত আনেন আগের দিনের স্ট্রাইক বোলার শুভাশিস। ১৯ রান করা রিসাভ প্যান্টকে ফেরান তিনি। এরপর আবার আঘাত হানেন শুভাশিস। ২৩ রান করা জাগ্গিকে ফেরান তিনি।

১১ রান করা ইশান কিশানকে ফেরান তাইজুল ইসলাম। পরে আবার হার্দিক পান্ডেকেও ফেরান তাইজুল। তাইজুলের তৃতীয় শিকার হন নিতিন সাইনি। ভারতের বিজয় শংকর ১০৩ এবং জয়ন্ত যাদব ৬ রানে অপরাজিত থাকেন।

এর আগে বাংলাদেশ তাদের প্রথম ইনিংস ঘোষণা করে ৮ উইকেটে ২২৪ রানে। দলের পক্ষে মুশফিক ৫৮, সৌম্য ৫২ এবং সাব্বির ৩৩ রান করেন।

ভারত 'এ' দলের হয়ে অনিকেত চৌধুরি ৪টি উইকেট লাভ করেছেন। এছাড়া কুলদিপ যাদব, শাহবাজ নাদিম, চামা মিলিন্দ ও বিজয় শংকর প্রত্যেকেই পেয়েছেন ১টি করে উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত