স্পোর্টস ডেস্ক

১১ ফেব্রুয়ারি , ২০১৭ ২৩:২০

‘ব্যাটিংয়ের ধরণ পাল্টালে আমি আর সাকিব থাকবো না’

বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান বলেছেন, "আসলে যে শট খেলতে ভালো লাগে, সেটি খেলে থাকি আমি। এতে কখনো সফল হই, আবার কখনো ব্যর্থ হই। এটা আমার স্বাভাবিক খেলা। আমি এভাবেই খেলতে পছন্দ করি। আর ধরণ পাল্টালে তো আর সাকিব থাকবো না আমি।"

শনিবার (১১ ফেব্রুয়ারি) হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে চলমান বাংলাদেশ-ভারত টেস্টের তৃতীয় দিন শেষে এসব কথা বলেন সাকিব।

হায়দরাবাদ টেস্টের প্রথম ইনিংসে ৮২ রানের দারুণ এক ইনিংস খেলেছেন সাকিব আল হাসান। তবে প্রশ্ন উঠেছে তাঁর ব্যাটিং করার ধরন দেখে। অনেকটা ওয়ানডে স্টাইলে ব্যাট চালিয়েছেন সাকিব। আউটও হয়েছেন উড়িয়ে মারতে গিয়ে। সাকিব তাঁর ৮২ রানের জন্য বল খরচ করেছেন ১০৩টি। বাউন্ডারি হাঁকিয়েছেন ১৪টি। ওয়ানডে আর টি-টোয়েন্টির ব্যাটিং তিনি করলেন টেস্ট ম্যাচে!

মারকুটে ব্যাটিং করতে গিয়ে তিনি যেমন সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন, তেমনি তাঁর আউটে দলও কিছুটা ব্যাকফুটে চলে যায়। এ নিয়েই প্রশ্নের মুখে পড়েছেন সাকিব। জবাবে সাকিব জানান, ব্যাটিং করার সময় এতো কিছু চিন্তা করা যায় না।

এর আগের সিরিজে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ২১৭ রানের ইনিংস খেলে যেমন প্রশংসিত হয়েছিলেন, তেমনি বাজেভাবে আউট হয়ে সমালোচিতও হয়েছিলেন সাকিব। ঠিক একই অবস্থা হয়েছে হায়দরাবাদেও। চমৎকার একটি ইনিংস খেলে অশ্বিনের বাজে বলের শিকার হন সাকিব। আর আউট হন এমন এমন সময়ে, যখন ভারতের রানের পাহাড়ের জবাবে ফলো অন এড়াতে লড়ছিলো বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত