স্পোর্টস ডেস্ক

১৪ ফেব্রুয়ারি , ২০১৭ ২১:২০

চ্যাম্পিয়ন্স লিগে রাতে মুখোমুখি বার্সেলোনা-পিএসজি

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে আজ মুখোমুখি হবে দুই জায়ান্ট ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি) ও স্প্যানিশ ক্লাব বার্সেলোনা।

ফ্রান্সের পার্ক ডে প্রিন্সেসে বাংলাদেশ সময় মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) রাত পৌনে দুইটায় শুরু হবে ম্যাচ।

পিএসজিকে আত্মবিশ্বাস যোগাচ্ছে একটি ভালো খবর- ফ্রেঞ্চ সেরারা চ্যাম্পিয়ন্স লিগে শেষ চারবারই কোয়ার্টার ফাইনালে উঠেছে। যার মধ্যে আছে ২০১৪-১৫ মৌসুমে ঘরের মাঠে বার্সাকে ৩-২ গোলে হারানোর সুখস্মৃতি।

কিন্তু শঙ্কার কারণটি হলো- তাদের প্রতিপক্ষের বার্সেলোনা। ২০১৩ ও ২০১৫ সালে এই বার্সেলোনার কাছে হেরেই কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গিয়েছিল পিএসজি। এবার তার পুনরাবৃত্তি না চাইলে ঘরের মাঠে দারুণ কিছু করে দেখাতে হবে পিএসজিকে।

এদিকে, পরিসংখ্যান আত্মবিশ্বাস যোগাচ্ছে মেসি-নেইমারদের। দুদলের ৯ বারের মুখোমুখি লড়াইয়ে ৪ জয়ের পিঠে ৩ ড্র নিয়ে মাঠ ছেড়েছে বার্সা। চলতি মৌসুমে তাদের পারফরম্যান্সের গ্রাফটাও দুর্দান্ত।

চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমের সর্বোচ্চ গোলদাতার তালিকায় আছেন দুই দলের দু'জন। বার্সার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি অবশ্য এই মৌসুমে ১০ গোল করে অনেকটা এগিয়ে আছেন। আর দুইয়ে থাকা পিএসজির এডিনসন কাভানির গোল সংখ্যা ৬। মঙ্গলবার রাতে দুজন নিজেদের গোল সংখ্যাটা নিশ্চয়ই আরো এগিয়ে নিতে চাইবেন।

সব মিলিয়ে দুই দলের রোমাঞ্চকর এক লড়াইয়ের অপেক্ষায় আছেন সমর্থকরা।

আপনার মন্তব্য

আলোচিত