হবিগঞ্জ প্রতিনিধি

১৬ ফেব্রুয়ারি , ২০১৭ ২০:৫৯

রবি-বিসিবি স্পিনার হান্ট : হবিগঞ্জে ‘ইয়েস কার্ড’ পেলেন ১৪ জন

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও বেসরকারী মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবি’র যৌথ উদ্যোগে দেশব্যাপী চলমান মেধাবী স্পিনার সংগ্রহ কার্যক্রমের আওতায় হবিগঞ্জ জেলা থেকে ১৪ জন 'ইয়েস কার্ড' পেয়েছেন।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে অনুষ্ঠিত জেলাভিত্তিক বাছাইপর্বে সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অংশ নেয় ৯০ জন ক্রিকেটার। তাদের মধ্য থেকে ১৪ জন স্পিনারকে বাছাই করা হয়।

বিসিবি’র সিলেট বিভাগের সহকারি কোচ রাসেল আহমেদ 'রবি খোঁজ দ্যা নাম্বার ১ স্পিনার' নামের এ প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন। তাকে সহযোগিতা করেন তুষার তালুকদার ও নিয়াজ খান।

জানা যায়, দেশের ১৬ থেকে ২৩ বছর বয়সের যে কোনো ছেলে-মেয়ে এ কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন। প্রথম পর্ব থেকে বাছাইকৃত স্পিনাররা পরবর্তীতে ২য় পর্বে বিভাগীয় বাছাই কার্যক্রমে অংশগ্রহন করবেন। বিভাগ থেকে বাছাইকৃত স্পিনাররা তৃতীয় পর্বের জন্য ঢাকায় যাবেন।

'রবি খোঁজ দ্যা নাম্বার ১ স্পিনার' এর হান্টার রাসেল আহমেদ বলেন, বাংলাদেশ টিমের স্পিনার সংকট কাটিয়ে উঠার জন্য তৃনমূল পর্যায়ের স্পিনারদের খোঁজে বের করে তাদের নিয়ে কাজ করাই এই হান্টের মূল উদ্দেশ্য। হবিগঞ্জের স্পিনার হান্টে অংশগ্রহনকারীর সংখ্যা দেখে মনে হচ্ছে, বাংলাদেশ টিমের মত হবিগঞ্জেও স্পিনার সংকট রয়েছে। এখানে হাতে গোনা কয়েকজন যারা এইজ লেভেল খেলে, তারাই অংশগ্রহনের জন্য আসছে। নিয়মিত খেলোয়াড়দের বাইরে দুয়েকজন  স্পিনার পাওয়া গেছে।

তিনি আরো বলেন, এখানে অংশগ্রহনকারী বেশির ভাগ খেলোয়াড় পেস থেকে স্পিন বোলিংয়ে এসেছে। স্পিন বোলিং সম্পর্কে বেশিরভাগ অংশগ্রহনকারীর ধারনা নেই। এ সমস্যা থেকে উত্তরনের জন্য প্লেয়ারদের স্পিন বোলিং সর্ম্পকে বেসিক ধারনা দিতে হবে। এক্ষেত্রে প্লেয়ারদের জন্য স্থানীয় ক্রিকেট সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বা ব্যাক্তিবর্গকে র্দীঘমেয়াদী স্পেশাল ট্রেনিং এর ব্যবস্থা করে দিতে হবে।

বাছাই কার্যক্রম শেষ হওয়ার পর বিকালে ১৪ জন ক্রিকেটারকে আনুষ্ঠানিক ভাবে 'ইয়েস কার্ড' দেওয়া হয়। বাছাইকৃত ক্রিকেটারদের হাতে 'ইয়েস কার্ড' তুলে দেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় নাজমুল হোসেন, বাংলাদেশ যুব দলের খেলোয়াড় জাকের আলী অনিক, রবি হবিগঞ্জের ট্যারিটরি ম্যানেজার কাজী শাহরিয়ার ইসলাম, ডিস্ট্রিবিউশন ম্যানেজার শংকর দাশ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত