ক্রীড়া প্রতিবেদক

১১ মার্চ, ২০১৭ ১৪:১৬

গল টেস্টে মুশফিকদের বিশাল হার

আগের দিনের শেষ সেশনের দৃঢ়তায় আশা জেগেছিলো। পঞ্চম দিনের সকালেই সেই আশা হাওয়ায় উড়ে গেল। ব্যাটিং ব্যর্থতায় ২৫৯ রানের বিশাল ব্যাবধানে হারল বাংলাদেশ। 'জয় বাংলা' কাপে ১-০ ব্যবধানে এগিয়ে গেল রঙ্গনা হেরাথের শ্রীলঙ্কা। দলকে সামনে থেকে নেতৃত্ব দেয়া হেরাথ নিয়েছেন ছয় উইকেট।

সামনে ছিলো ৪৫৭ রানের পাহাড়। তবে তিন সেশন টিকলেই খেলা ড্র। হিসেবটাই তাই অসম্ভব ছিলো। আগের দিন বিনা উইকেটে ৬৭ রান নিয়ে দিন শুরু করার পর শুরুতেই ধাক্কা।
স্লো বোলার গুনারত্নের বলের বিভ্রম। তার বল সৌম্যের অফ স্টাম্প এমনভাবে ছুঁয়ে গেল যে কি হয়েছে টের পেতেই খানিক সময় লাগল। ৫৩ রানেই থামলেন তিনি। অনেকদিন থেকে বড় ইনিংস খেলতে না পারা মুমিনুলের কাছে প্রত্যাশা ছিলো বেশি।
ফের হতাশ করলেন তিনি। দিলরুয়ান পেরেরার বলে লাইন মিস করে এলবিডব্লিও। ঠিক প্রথম ইনিংসের রিপ্লে। সবচেয়ে হতাশ করেছে অকারণে রিভিউ নষ্ট করে।

আগের দিন দৃঢ়তার প্রতিচ্ছবি হয়ে  টিকে ছিলেন। স্লিপে ক্যাচ দিয়ে ১৯ রানে ফেরেন সহ-অধিনায়ক। সমস্ত চাপ তখন মুশফিকের কাঁধে। সেই চাপ আরও বাড়ালেন সাকিব ও মাহমুদুল্লাহ। যথাক্রমে ৮ ও ০ রান করে ফিরেছেন দুজন। প্রথম এক ঘন্টাতেই ৫ উইকেট নেই। লড়াই করলেন কেবল মুশফিক ও লিটন। তাদের ৫৪ রানের জুটিতে আশা জেগেছিলো ফের। লাঞ্চের পর তারাও গেলেন। মুশফিক ৩২ ও লিটন দাস ৩৫ রান করে আউট হবার পর বাকিরা আর কেউ দাঁড়াতে পারেননি। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়া মিরাজ করেছেন ২৮ রান।



আপনার মন্তব্য

আলোচিত