স্পোর্টস ডেস্ক

১২ জুন, ২০১৭ ১৩:৪২

বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি শ্রীলঙ্কা-পাকিস্তান

জিতলে সেমিফাইনালের টিকিট, আর হারলেই বিদায় নিতে হবে চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে। বাঁচা-মরার এমন সমীকরণ সামনে রেখে আজ (সোমবার) মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা ও পাকিস্তান।

কার্ডিফের সোফিয়া গার্ডেনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। বাংলাদেশে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টিভি, গাজী টিভি ও স্টার স্পোর্টস ১।

আইসিসি র‌্যাংকিংয়ের সপ্তম ও অষ্টম অবস্থানে আছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। বর্তমান পারমরম্যান্স বিবেচনায় নিলে দুই দলই সমশক্তির। দুই দলের মধ্যে মিলও আছে বেশ কিছু। তাদের শুরুটা হয়েছিল হার দিয়ে। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৯৬ রানে হেরেছিল লঙ্কানরা, আর নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে যায় পাকিস্তান। দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় দুই দলই। ভারতের দেয়া বড় লক্ষ্য অনায়াসে তাড়া করে জয় পায় লঙ্কানবাহিনী। আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বৃষ্টি আইনে জয় তুলে নেয় পাকিস্তান।

দু'দলের মুখোমুখি পরিসংখ্যান অবশ্য পাকিস্তানের পক্ষে। মোট ১৪৭ বারের দেখায় ৮৪ বারই জয় পেয়েছে পাকিস্তান। আর শ্রীলঙ্কার জয় ৫৮ বার। চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুই দল মুখোমুখি হয় মোট ৩ বার। এখানেও এগিয়ে পাকিস্তান। লঙ্কানদের একটি জয়ের বিপরীতে তারা জিতেছে দু'টি ম্যাচে। তবে একটি জায়গায় এগিয়ে আছে লঙ্কানরা। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৩ বার সেমিফাইনালে খেললেও শিরোপা এখনো ছোঁয়া হয়নি পাকিস্তানের। তবে ২০০২ সালে এই ট্রফিটি জয়ের সুখস্মৃতি আছে লঙ্কানদের।

আপনার মন্তব্য

আলোচিত