সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১১ সেপ্টেম্বর, ২০১৭ ১২:০২

পাকিস্তানে পৌঁছেছে তামিমদের বিশ্ব একাদশ

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে পৌঁছেছে আইসিসির বিশ্ব একাদশ। সোমবার সকালে তামিমদের বিশ্ব একাদশের ১৩জন খেলোয়াড় বহনকারী বিমান লাহোরের আল্লামা ইকবাল বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তাদের উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। এরপর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাদের হোটেলে নিয়ে যাওয়া হয়।

১৪ সদস্যের দলে অনুপস্থিত আছেন ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বাদ্রি। তিনি সন্ধ্যার মধ্যে পাকিস্তানে পৌঁছবেন। সাতটি দেশ যথাক্রমে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের ১৪ জন খেলোয়াড় পাকিস্তানের বিপক্ষে ইন্ডিপেনডেন্ট কাপ সিরিজে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন। মূলত এই সিরিজের মধ্য দিয়ে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটের  দীর্ঘ অপেক্ষার অবসান  ঘটিয়ে আবারো আন্তর্জাতিক ক্রিকেটকে ফেরানোর লক্ষ্যেই আইসিসি এই উদ্যোগ।

প্রসঙ্গত, আগামী ১২, ১৩ ও ১৫ই সেপ্টেম্বর লাহোরের গাদ্দাফি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিশ্ব একাদশ ও পাকিস্তান একাদশের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজটি। ২০০৯ সালে পাকিস্তান সফররত শ্রীলঙ্কা ক্রিকেট দল সন্ত্রাসী হামলার শিকার হলে এরপর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট এক প্রকার অনিশ্চিত হয়ে পড়ে।

মাঝে জিম্বাবুয়ে ও পাকিস্তান সুপার লিগের ফাইনাল ম্যাচ পাকিস্তানে আয়োজন করা হলেও দেশটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে রাজি হয়নি কোন বড় দল। পাকিস্তানের ভক্ত ও সমর্থকদের পাশাপাশি পাকিস্তান ক্রিকেট বোর্ড কর্তাদের আশা বিশ্ব একাদশের এবারের পাকিস্তান সফরের মধ্য দিয়ে আবারো দেশটিতে ফিরে আসবে আন্তর্জাতিক ক্রিকেট। তাই বিশ্ব একাদশের এই সফরে কঠোর নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি সিরিজ আয়োজনে নিজেদের সেরাটা দিতে মরিয়া দেশটির ক্রিকেট বোর্ড।

উল্লেখ্য, বিশ্ব একাদশের হয়ে টি-টোয়েন্টি সিরিজে খেলতে বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে পাকিস্তান গিয়েছেন তামিম ইকবাল।

পাকিস্তান দল:

সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, আহমেদ শেহজাদ, বাবর ধাজম, শোয়েব মালিক, উমর আমিন, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, হাসান আলী, আমির ইয়ামিন, মোহাম্মদ আমির, রুম্মন রঈস, উসমান শিনওয়ারি ও সোহেল খান।

বিশ্ব একাদশ:

ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, তামিম ইকবাল, ডেভিড মিলার, জর্জ বেইলি, টিম পাইন,  ইলিয়ট, পল কলিংউড, বেন কাটিং, ড্যারেন স্যামি, স্যামুয়েল বদ্রি, ইমরান তাহির, মরনে মরকেল এবং থিসারা পেরেরা।

আপনার মন্তব্য

আলোচিত