স্পোর্টস ডেস্ক

১৭ সেপ্টেম্বর, ২০১৭ ০২:২৩

বার্সেলোনাকে জেতালেন পাওলিনিয়ো

গেতাফের বিপক্ষে বার্সেলোনার হয়ে ত্রাতার ভূমিকা পালন করেছেন দলটির ব্রাজিলিয়ান মিডফিল্ডার পাওলিনিয়ো। গেতাফের মাঠে প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর পয়েন্ট হারানোর শঙ্কায় পড়া বার্সেলোনাকে উদ্ধার করেছেন তিনি বদলি হিসেবে নেমে।

শনিবার স্থানীয় সময় বিকেলে ২-১ গোলের কষ্টের জয় পেয়েছে এরনেস্তো ভালভেরদের দল। পিছিয়ে পড়ার পর সমতা ফিরিয়েছিলেন আরেক বদলি খেলোয়াড় দেনিস সুয়ারেস। এরপর ম্যাচের শেষ দিকে পাওলিনিয়োর গোলে লা লিগায় মৌসুমের চারটি ম্যাচেই জয় পেল গতবারের রানার্সআপরা।

৩৯তম মিনিটে মৌসুমের অন্যতম সেরা গোলে এগিয়ে যায় গেতাফে। ফুল-ব্যাক দামিয়ান সুয়ারেসের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে মার্কেল বের্গারা সুযোগটা তৈরি করে দিয়েছিলেন। বাঁ পায়ের দুর্দান্ত ভলিতে উপরের ডান কোণ দিয়ে বল জালে পাঠান জাপানি মিডফিল্ডার শিবাসাকি।

লা লিগায় এ মৌসুমে প্রথমবারের মতো বল ঢুকলো বার্সেলোনার জালে।

৪৪তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে মরোক্কোর ফরোয়ার্ড ফয়সাল ফজরের জোরালো শট ক্রসবারের সামান্য উপর দিয়ে বেরিয়ে গেলে ব্যবধান দ্বিগুণ হয়নি।

প্রথমার্ধের যোগ করা সময়ে মেসির ফ্রি-কিক উপরের বাঁ কোণ দিয়ে জালে ঢোকার সময় ঝাঁপিয়ে ঠেকান গুয়াইতা।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া বার্সেলোনা ৬২তম মিনিটে সমতা ফেরান এই অর্ধের শুরুতেই ইনিয়েস্তার বদলি হিসেবে নামা দেনিস সুয়ারেস। ডান দিক থেকে সের্হি রবের্তোর কাটব্যাকে বল থামিয়ে ঠাণ্ডা মাথায় উঁচু শটে বাঁ পাশের জালে জড়ান স্পেনের এই মিডফিল্ডার।

৮২তম মিনিটে কাছ থেকে মাউরো আরাম্বারির নিচু শট সের্হি রবের্তোর গায়ে লেগে দিক পাল্টে কাছের পোস্টে না লাগলে হয়তো দারুণ একটা জয় তুলে নিতে পারতো গেতাফে। উল্টো দুই মিনিট পর গোল খেয়ে হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের। ডি-বক্সে গায়ের জোরে এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে ডান দিক থেকে কোনাকুনি শটে গোল করেন এ মৌসুমেই চীন থেকে কাম্প নউয়ে আসা পাওলিনিয়ো। লা লিগায় ব্রাজিলের জাতীয় দলের খেলোয়াড়ের এটাই প্রথম গোল।

চার ম্যাচের সবগুলোতে জিতে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ১২। এক ম্যাচ কম খেলা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ৭ পয়েন্ট এগিয়ে কাতালান দলটি।

আপনার মন্তব্য

আলোচিত