সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২৬ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:১৫

জ্বরের কাছে হেরে গেলেন কলসিন্দুরের ফুটবলকন্যা সাবিনা

অনূর্ধ্ব-১৫ জাতীয় ফুটবল দলের ক্যাম্পে যোগ দেয়ার কথা ছিল একদিন বাদেই। তার আগে মৃত্যুর কাছে হেরে গেলেন কলসিন্দুরের ফুটবলকন্যা সাবিনা ইয়াসমিন।

কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন তিনি। কিন্তু অনেক লড়াইয়ের পরও পারলেন না নিজেকে জয়ী করতে। শেষ পর্যন্ত আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহের ধোবাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মৃত্যু বরণ করেন উঠতি এই ফুটবল কন্যা।

গত দুদিন ধরে জ্বরে ভুগলেও আজ দুপুরের দিকে বেশি অসুস্থ হয়ে পড়েন তিনি। অবস্থা খারাপের দিকে যেতে থাকলে তাকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্র ধোবাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানেই কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাবিনার স্কুল কোচ মফিজুদ্দিন বলেন, ‘গত দুদিন ধরেই সাবিনার জ্বর ছিল। ক্যাম্প শুরু না হওয়ায় সে ছুটিতে বাড়িতেই ছিল। দুপুরে তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

তার সতীর্থ মাহমুদা জানিয়েছেন, এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের দলে সাবিনা ছিলেন না। প্রস্তুতি ক্যাম্পে অংশ নিলেও শেষ মুহূর্তে মূল দল থেকে বাদ পড়েন। বুধবার আবার তার দলের সঙ্গে যোগ দেয়ার কথা ছিল।

‘ওর তিনদিন ধরে জ্বর। ওর মা বাজার থেকে ওষুধ এনে খাওয়ালেও কমছিল না। পরে আজ হাসপাতালে নেয়ার পথে রাস্তায়ই মারা যায়,’ কাঁদতে কাঁদতে সতীর্থ, বান্ধবীর কথা বলছিলেন মাহমুদা।

প্রসঙ্গত, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল দিয়ে জাতীয় পর্যায়ে  উঠে আসে কলসিন্দুরের বেশ কয়েকজন মেয়ে। ২০১৫ এএফসি অনূর্ধ্ব-১৪ গার্লস রিজিওনাল চ্যাম্পিয়নশিপ ফুটবলে জয়ী বাংলাদেশ দলের খেলোয়াড় ছিলেন সাবিনা। গত ১৮ সেপ্টেম্বর অনূর্ধ্ব ১৫ ক্যাম্প থেকে ছুটিতে গ্রামের বাড়ি দক্ষিণ রানীপুরে যান তিনি।

২০১১ ও ২০১২ সালে জেলা পর্যায়ে বিজয়ী হলেও জাতীয় পর্যায়ে হেরে যাওয়া কলসিন্দুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরবর্তী সময়ে অদম্য হয়ে ওঠে। ২০১৩ সাল থেকে টানা তিনবার বঙ্গমাতা গোল্ডকাপে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে দলটি। স্কুলটির হয়ে ২০১১ থেকে ২০১৪ সালের বঙ্গমাতা গোল্ডকাপ খেলা ১৮ জন মেয়ে ময়মনসিংহ জেলা নারী ফুটবল দলের সদস্য।

আপনার মন্তব্য

আলোচিত