স্পোর্টস ডেস্ক

২৯ সেপ্টেম্বর, ২০১৭ ২১:১১

দক্ষিণ আফ্রিকার বড় সংগ্রহের জবাবে ৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে চলমান প্রথম টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে স্বাগতিকদের ৪৯৬ রানের বিশাল সংগ্রহের জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে রয়েছে সফরকারী বাংলাদেশ। বাংলাদেশের হয়ে ব্যাটিং ওপেন করতে নামেন লিটন দাস ও ইমরুল কায়েস। ব্যক্তিগত ৭ রান করে কেগিসো রাবাদার লাফিয়ে ওঠা বলে খোঁচা মেরে স্লিপে মার্কারামের তালুবন্দি হন ইমরুল। এরপর বেশিক্ষণ টিকতে পারেন নি লিটনও। মাত্র ২৫ রান করে বিদায় নেন তিনি।

এরপর নিজেদের জুটিটা জমিয়ে তুলেছিলেন মুমিনুল হক ও দলপতি মুশফিকুর রহিম। কিন্তু আক্রমণাত্মক খেলতে থাকা মুশফিক দলকে শতরানের কোটা পার করিয়েই বিদায় নেন ব্যক্তিগত ৪৪ রানে। এরপর ফিল্ডিং জটিলতার কারণে ওপেনিংয়ে নামতে না পারা তামিম ইকবাল সঙ্গি হয়েছেন মুমিনুলের। শেষ খবর পাওয়া পর্যন্ত টাইগারদের স্কোর ৩ উইকেটে ১০৮ রান।

এর আগে ১ উইকেট হারিয়ে শুক্রবার দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামে দক্ষিণ আফ্রিকা। ৬৮ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শুরু করেন হাশিম আমলা। দ্বিতীয় দিনের প্রথম সেশনেই টেস্ট ক্যারিয়ারের ২৭তম সেঞ্চুরির দেখা পান তিনি।  দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ টেস্ট সেঞ্চুরিতে সাবেক দলপতি গ্রায়েম স্মিথের পাশে নাম লেখান তিনি।

অপরদিকে ওপেনিংয়ে নামা এলগারও ছুটেন দ্বিতীয় শতকের দিকে। কিন্তু শেষ পর্যন্ত এক রান বাকি থাকতেই মুস্তাফিজের বলে আউট হন তিনি। আউট হওয়ার পূর্বে ১৫টি চার ও তিনটি ছক্কা হাঁকিয়ে নিজের দারুণ ইনিংসটি সাজান এলগার। এরপরে ক্রিজে আসেন নতুন দুই ব্যাটসম্যান তেমবা বাভুমা এবং দলপতি ফাফ ডু প্লেসিস।  তেমবা ৩১ এবং ডু প্লেসিস ২৬ রানে অপরাজিত থাকেন। এর পরই ইনিংস ঘোষণা করেন প্রোটিয়া দলপতি।  


আপনার মন্তব্য

আলোচিত