ক্রীড়া প্রতিবেদক

১৮ ফেব্রুয়ারি , ২০১৮ ২২:৪৫

হতাশ মাহমুদউল্লাহ, চান্দিমালের স্বান্তনা

মাঠে একের পর এক ভুলের মাশুল গুণতে হচ্ছে বাংলাদেশ দলকে। এর থেকে বেরোতে না পারলে জয়ের দেখা পাওয়া সম্ভব নয় বলে মনে করেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ।

রোববার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হতাশ অধিনায়ক বলেন, যে ভুল গুলি প্রতিনিয়ত করছি তার মাশুল গুণতে হচ্ছে।  এর থেকে বেরিয়ে আসতে হবে। নতুবা ভালো ফলাফল সম্ভব নয়। যে সমস্যা গুলো হচ্ছে তা চিহ্নিত করে এগুলো সমাধানে কাজ করতে হবে। নতুবা দল আরো বড় সমস্যায় পড়ে যাবে।

তিনি মনে করেন, খেলোয়াড়রা সামর্থ্য অনুযায়ী মাঠে প্রয়োগ করতে পারছেনা এবং সুনির্দিষ্ট পরিকল্পনার অভাব রয়েছে। প্রয়োগে দুর্বলতার কারণেই একের পর এক তিক্ত পরাজয় বরণ করতে হচ্ছে।

প্রথম টি২০তে তবু ব্যাটসম্যানরা আশার আলো দেখিয়েছিলেন। সর্বোচ্চ স্কোর গড়ে হেরেছিল বাংলাদেশ। রোববার শেষ ম্যাচে সিলেটের মাঠে ব্যাটিং বোলিং ফিল্ডিং সব বিভাগেই ব্যর্থ বাংলাদেশ। কোথাও নূন্যতম প্রতিরোধ নেই।

রিয়াদ বলেন, আমাদের বোলাররা উইকেট নিতে পারেনি। এছাড়াও ব্যাটিংয়ে আমরা কোনো পার্টনার শিপ গড়ে তুলতে পারিনি। রান তাড়া করারও কোনো চেষ্টা ছিলোনা।

শ্রীংল্কাকে ১৮০-৯০ এরমধ্যে আটকাতে পারলে ফলাফল অন্যরকম হতে পারতো বলে মনে করেন মাহমুদউল্লাহ।

বাংলাদেশ দলপতির কণ্ঠে হতাশা ঝড়ে পড়লেও হতাশ না হওয়ার পরামর্শ লঙ্কান দলপতি দিনেশ চান্ডিমালের। তিনি বলেন, বাংলাদেশ গত কয়েক বছর খুব ভালো করেছে। এখন একটু খারাপ সময় গেছে। আমাদেরও কয়েকবছর খারাপ সময় গেছে। এতে হতাশ না হয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করতে হবে।

সাম্প্রতিক কয়েকটি সিরিজে খারাপ ফলাফলের পর এই সিরিজে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। ত্রিদেশীয় সিরিজের পর টেস্ট ও টি২০তে স্বাগতিকদের নাকানিচুবানি খাওয়ায় হাথরুসিংহের শিষ্যরা। চান্ডিমাল মনে করেন, পরিকল্পনা অনুযায়ী মাঠে প্রয়োগ করতে পারায় সাফল্য পেয়েছে দল।

তিনি বলেন, এই সিরিজ থেকে আমরা আত্মবিশ্বাস ফিরে পেয়েছি। নিজেদের উপর আস্থা ফিরে এসেছে। যা আগামীতে কাজে লাগবে। নবীন ও অভিজ্ঞদের সমন্বয়ে এই দল এবার সামনের দিকে এগিয়ে যেতে চায়।

আপনার মন্তব্য

আলোচিত