স্পোর্টস ডেস্ক

২৬ মে, ২০১৮ ০১:৫৬

রশিদ-যাদুতে ফাইনালে সাকিবের হায়দরাবাদ

আইপিলের বিস্ময় আফগান লেগস্পিনার রশিদ খানের অলরাউন্ড নৈপুণ্যে ফাইনালে ওঠেছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ।

শুক্রবার কলকাতার ইডেন গার্ডেনে ব্যাট-বল আর ফিল্ডিংয়ে কলকাতা নাইট রাইডার্সকে হারায় হায়দরাবাদ।

মিডল অর্ডারের ব্যর্থতার দিনে সেই রশিদ খানই অবিশ্বাস্য এক ইনিংস খেললেন। মাত্র ১০ বলে ৩৪ রানের ইনিংস উপহার দিয়ে হায়দরাবাদকে তিনি নিয়ে যান ১৭৪ রানে। শেষ ওভারে আসে ২৪ রান। যার পুরোটাই রশিদের কৃতিত্বে।

কিন্তু তখনও দেখার অনেক বাকি। প্রথম ১০ ওভারে কলকাতা নাইট রাইডার্সের দলীয় রান ছিল দুই উইকেটে ৯৩। সেই দল হেসেখেলে জিতে যাবে এমনটাই ছিল কলকাতার ইডেন গার্ডেনের দর্শকদের। কিন্তু রশিদ খান অবিশ্বাস্য নৈপুণ্য দেখিয়ে ম্যাচ বের করে নিয়ে আসলেন।

১৭৫ রানের টার্গেটে খেলতে নামা কলকাতা নাইট রাইডার্সকে ১৬১ রানেই বেঁধে ফেলেন রশিদ -সাকিবরা। কলকাতার সঙ্গে ১৪ রানে জয়ী হয়ে আইপিএলের স্বপ্নের ফাইনালে গেল সানরাইজার্স হায়দরাবাদ।

চার ওভারে মাত্র ১৯ রান দিয়ে তিন উইকেট শিকার করেন। উথাপ্পা, লিন ও আন্দ্রে রাসেলের মতো ম্যাচ জয়ী ব্যাটসমানরা তার হাতেই বধ হয়।।

এর আগে ব্যাট করতে নেমে মাত্র ১০ বলে ৩৪ রানের অবিশ্বাস্য ইনিংস উপহার দেন এ আফগান তরুণ। তার ঝড়ো ইনিংসটি ছিল দুই চার ও চারটি নান্দনিক ছক্কায় সাজানো। তার ইনিংসটিই ছিল আজকের আইপিএলের হায়দরাবাদের ইনিংসে টক অব দ্য নিউজে পরিণত হয়।

গুরুত্বপূর্ণ তিন উইকেট নিয়ে কলকাতার ইনিংস জুড়ে আলোচনায় সেই রশিদ খান। ম্যাচে দুরন্ত ব্যাট ও বোলিং তাণ্ডবের সঙ্গে অসাধারণ ফিল্ডিংও করেছেন এ আফগান তরুণ। দুটি অনবদ্য ক্যাচ ও গুরুত্বপূর্ণ একটি রান আউটও করেন রশিদ খান।

আপনার মন্তব্য

আলোচিত