স্পোর্টস ডেস্ক

২৬ জুন, ২০১৮ ২২:০৭

বিশ্বকাপের প্রথম গোলশূন্য ড্র করলো ফ্রান্স-ডেনমার্ক

আগের বিশ্বকাপগুলোতে গোল কম হওয়া নিয়ে অভিযোগের অন্ত ছিল না। রাশিয়া বিশ্বকাপের প্রথম রাউন্ডেই আগের অনেক বিশ্বকাপের রেকর্ড ভেঙেছে। কিন্তু মঙ্গলবারের আগে ২০১৮ বিশ্বকাপ কোনো গোলহীন ম্যাচ দেখেনি। গ্রুপ 'সি' এর ম্যাচে সেটাই দেখা গেল।

রাশিয়া বিশ্বকাপে এই প্রথম কোনো ম্যাচ গোলশূন্য ড্র হলো। এক পয়েন্ট পেয়েই ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্স। তিন ম্যাচে ফ্রান্সের ৭ পয়েন্ট, ডেনমার্কের ৫।

এই গ্রুপ থেকে ফ্রান্স আগেই শেষ ষোলো নিশ্চিত করেছিল। তবে ডেনমার্কের দ্বিতীয় রাউন্ডে যেতে হলো জয় অথবা ড্র করতে হতো। আগের দুই ম্যাচের একটি জয় ও একটিতে ড্র করেছিল তারা। তবে অন্য খেলায় একই গ্রুপের অস্ট্রেলিয়া পেরুর বিপক্ষে ২-০ গোলে হেরে যাওয়া ডেনিশদের শেষ ষোলোতে যাওয়াটা আর কেউ আটকাতে পারেনি। তবে অন্তত হারেনি ডেনমার্ক।

মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে আসরের ৩৭তম ম্যাচে মুখোমুখি হয় দু’দল। বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়।

এদিন ম্যাচের শুরু থেকে আক্রমণ রচনা করে খেলতে থাকে ফ্রান্স। বল পজিশন নিজেদের দখলে বেশি রাখলেও অবশ্য প্রথমার্ধ গোল দিতে পারেনি তারকায় ঠাসা দলটি।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়িয়ে দেয় ফ্রান্স। কিন্তু কোনোভাবেই ডেনিশদের রক্ষণের দেয়াল ভাঙতে পারেনি ১৯৯৮ সালের চ্যাম্পিয়নরা। অপরদিকে দু’একটি সম্ভাবনাময় আক্রমণ ডেনমার্কও চালায়। তবে জালের ঠিকানা খুঁজে পায়নি।


আপনার মন্তব্য

আলোচিত