সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

০২ আগস্ট, ২০১৫ ২১:১৫

জিম্বাবুয়ের কাছে ধরাশায়ী নিউজিল্যান্ড

বিশ্বকাপের রানার্স আপ নিউজিল্যান্ড ধরাশায়ী হলো জিম্বাবুয়ের কাছে। এরভিনের শতকে তিন শতাধিক রান তাড়া করে সাত উইকেটের বিশাল ব্যবধানে জয়ী হয় জিম্বাবুয়ে।

এরভিন তার ১০৮ বলের ইনিংসে ১৩০ রান করে অপরাজিত থাকেন। এরভিনের ইনিংসে ছিল ১১টি চার ও ৫টি ছয়ের মার। এছাড়া মাসকাদাজা করেন ৮৪ রান। ফলে এক ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় জিম্বাবুয়ে। 

এর আগে রস টেইলরের দারুণ এক শতকের সাহায্যে জিম্বাবুয়েকে বড় লক্ষ্য দেয় নিউজিল্যান্ড। তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে ৪ উইকেটে ৩০৩ রান করে অতিথি দলটি।

হারারে স্পোর্টস ক্লাবে রবিবার (২ আগস্ট) টস হেরে ব্যাট করতে নেমে ৩৯ রানে দুই ব্যাটসম্যানকে হারালেও তৃতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় নিউ জিল্যান্ড। কেন উইলিয়ামসনের সঙ্গে ১৩৭ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন টেইলর।

টিনাসে পানিয়াঙ্গারার বলে বোল্ড হয়ে ফেরার আগে ৯৭ রান করেন উইলিয়ামসন। তার ১০২ বলের ইনিংসটি ১১টি চার ও ১টি ছক্কায় সাজানো।

অল্পের জন্য অধিনায়ক উইলিয়ামসন না পারলেও ঠিকই তিন অঙ্কে পৌঁছান টেইলর। ক্যারিয়ারে পঞ্চদশ ওয়ানডে শতক করার পথে চতুর্থ উইকেটে গ্র্যান্ট এলিয়টের (৪৩) সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন টেইলর। সাবেক অধিনায়ক টেইলর শেষ পর্যন্ত ১১২ রান করে অপরাজিত থাকেন। তার ১২২ বলের ইনিংসটি ৬টি চার ও ৩টি ছক্কায় সাজানো।

৫০ রান দিয়ে ২ উইকেট নিয়ে স্বাগতিকদের সফলতম বোলার পানিয়াঙ্গারা।

ম্যাচ সেরা হয়েছেন জিম্বাবুয়ের ক্রেইগ এরভিন।

আপনার মন্তব্য

আলোচিত