সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৩ আগস্ট, ২০১৫ ১১:৫২

ফুটবল মাঠে নেইমারের কাছে যারা ‘কঠিন দেওয়াল’

অনেকেই বলে থাকেন চেহারায় এখনও রয়ে গেছে তার তারুণ্যের ছাপ, অথচ এই মুহুর্তে তিনি বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার। কেবল কি স্ট্রাইকার, প্লেমেকার বটে! ক্লাব ফুটবলে খেলছেন বর্তমানে বার্সালোনার হয়ে, আর বিশ্বের অন্যতম সেরা ফুটবল দেশ ব্রাজিলের অধিনায়ক তিনি।

বলছি নেইমারের কথা। বিশ্বের বাঘা বাঘা ডিফেন্ডারদের মাথা ব্যথার কারণ তিনি, আর প্রতিপক্ষের কোচদের রাতের ঘুম হারাম করে দেওয়া এক নাম। ক্লাব ফুটবলে খেলছেন বিশ্বের অন্যতম সেরা লিওনেল মেসি’র সঙ্গে। এর বাইরে বার্সালোনা ক্লাব যেন প্রতিভার ছড়াছড়ি। তবু স্বনামে, স্ব-মহিমা উজ্জল।

স্ট্রাইকার পজিশনে খেললেও তার আক্রমণ যারা রুখে দেন তাদের বরাবরই সমীহ করেন তিনি। ফিফা টিভির এক সাক্ষাতকারে নেইমার জানালেন তার কাছে কোন কোন ডিফেন্ডারকে কঠিন দেওয়াল মনে হয়।

বললেন- এটা আসলে বলা কঠিন, কারণ সেরা মানের প্রচুর ডিফেন্ডার রয়েছে। এদের মধ্যে মাশ্চেরানো, পিকে ও সিলভা দুর্দান্ত। তবে সার্জিও রামোস আমার দেখা সেরা ডিফেন্ডার।’

বিশেষ করে বার্সার চীর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার সার্জিও রামোসকে নেইমারের ক্যারিয়ারে সবচেয়ে কঠিন রক্ষণ তারকা মনে হয়েছে। তার ক্যারিয়ারে প্রতিদ্বন্দ্বী ফুটবলার হিসেবে কে সবচেয়ে কঠিন এমন প্রশ্ন করা হলে নেইমার জানান, রিয়ালের সেন্টার-ব্যাক রামোস একজন ‘গ্রেট ডিফেন্ডার’।

এদিকে ডিফেন্ডার হিসেবে ক্লাব সতীর্থ জাভিয়ার মাশ্চেরানো ও জেরার্ড পিকেরও প্রশংসা করেন নেইমার। সেই সঙ্গে জাতীয় দলের সতীর্থ থিয়াগো সিলভাও অসাধারণ রক্ষণভাগের ফুটবলার বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত