স্পোর্টস ডেস্ক

০৫ অক্টোবর, ২০১৫ ১০:২৮

দল জিততে পারেনি, এক ঘন্টার মাথায় বরখাস্ত লিভারপুল কোচ

অবশেষে ব্রেন্ডন রজার্সকে কোচের পদ থেকে বরখাস্তই করলো লিভারপুল। রোববারের (০৪ অক্টোবর) ম্যাচে এভারটনের বিপক্ষে ১-১ গোলে ড্র করার ঘণ্টাখানেক বাদেই এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে ইংলিশ জায়ান্টরা।

বেশ কিছুদিন ধরেই রজার্সকে কোচের পদ থেকে অপসারন করার গুঞ্জন চলছিল। চলতি মৌসুমে তার অধীনে আট ম্যাচ শেষে মাত্র তিনটি জয়ের বিপরীতি তিনটিতে ড্র ও দুই ম্যাচে হার মানে লিভারপুল। অন্যদিকে, ইউরোপা লিগেও স্বরুপে নেই অল রেডসরা। বোর্ডেক্স ও সিওনের বিপক্ষে দুই ম্যাচেই পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে রজার্সের শিষ্যরা।

সব মিলিয়ে ১৮ বারের লিগ চ্যাম্পিয়নদের হতাশাজনক পারফরম্যান্সের জের ধরেই এমন সিদ্ধান্ত নেয় ক্লাব কর্তৃপক্ষ। অথচ ২০১৩-১৪ মৌসুমে শিরোপা জেতার দ্বারপ্রান্তে গিয়েও তা হাতছাড়া করে অল রেডসরা। কিন্তু, গত মৌসুমেই তাদের ছন্দপতন ঘটে।  ষষ্ঠ স্থানে থাকায় চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে জায়গা হয়নি লিভারপুলের।

২০১২ সালে লিভারপুলের কোচের দায়িত্ব নেন রজার্স। কিন্তু, অল রেডসদের একটি শিরোপাও এনে দিতে পারেননি আইরিশ কোচ। একমাত্র সাফল্য গত বছর লিগ রানার্সআপ হওয়া।

উল্লেখ্য, গত মৌসুম শেষে বুরুশিয়া ডর্টমুন্ডের কোচের পদ থেকে সরে দাঁড়ানো ইয়ুর্গেন ক্লপ ‍রজার্সের স্থলাভিষিক্ত হতে পারেন। এমন ইঙ্গিতই দিয়েছে লিভারপুল। সাবেক রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তিও বিবেচনায় রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত