ক্রীড়া প্রতিবেদক

০৫ অক্টোবর, ২০১৫ ১২:৪৭

হঠাৎ ‘ঝুঁকিপূর্ণ’ বাংলাদেশ, আসছে না দক্ষিণ আফ্রিকা নারী দলও

দক্ষিণ আফ্রিকা পুরুষ ক্রিকেট দলের জন্য বাংলাদেশে খেলা অনিরাপদ না হলেও নারী ক্রিকেট দলের জন্য আপাতত বাংলাদেশ সফর অনিরাপদ মনে করছে দেশটি।

আগামী ১৫ অক্টোবর বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাথে দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে বাংলাদেশে আসার কথা ছিল প্রোটিয়াস মেয়েদের। তবে ১৫ অক্টোবর তারা আসছে না বলে জানিয়েছে। সূচি অনুযায়ী ‍আগামী ১৫ অক্টোবর প্রোটিয়া নারী দলের ঢাকায় পা রাখার কথা রয়েছে। কিন্তু, নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে তারা সফর স্থগিত করেছে।

এরআগে অস্ট্রেলিয়া ক্রিকেট দলও নিরাপত্তাজনিতকারণে বাংলাদেশ সফর স্থগিত করে।

সোমবার দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দল না আসার খবর জানানো হয। দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও সংবাদ সম্মেলন করে দুঃসংবাদ জানিয়েছেন।

অস্ট্রেলিয়ার সফর বাতিলের প্রভাব এতে পড়েছে বলে ধারণা করা হচ্ছে। এর আগে গত ২৮ সেপ্টেম্বর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা থাকলেও তা স্থগিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

গত জুলাই মাসে মাসখানেক সফরে ২টি টি/২০, ৩টি ওডিআই এবং ২টি টেস্টে খেলে গেছে স্টেইম, আমলা, ভিলিয়ার্সদের দক্ষিণ আফ্রিকা পুরুষ দল। ঢাকা ও চট্টগ্রামে অনুষ্ঠিত ম্যাচগুলোয় নিরাপত্তার কোন সমস্যা হয়নি। সফর চলাকালীন দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের গলির বাচ্চাদের সাথেও স্বাচ্ছন্দে মজা করতে দেখা গেছে।

আপনার মন্তব্য

আলোচিত