Advertise

নবীগঞ্জ প্রতিনিধি

২৩ মে, ২০২০ ২০:৫০

নবীগঞ্জে গৃহহীন দুই সেনা মুক্তিযোদ্ধাকে সেনাবাহিনীর ঘর উপহার

নবীগঞ্জ উপজেলায় দুঃস্থ গৃহহীন দুই বীর সেনা মুক্তিযোদ্ধাকে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে গৃহ উপহার দেয়া হয়েছে। সেনা প্রধানের উপহার হিসেবে নবীগঞ্জের দুই বীর মুক্তিযোদ্ধাকে নতুন ঘর তৈরি করে দেওয়া হয়েছে।

শনিবার (২৩ মে) বিকেলে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে নতুন ঘরের দলিলপত্র হস্তান্তর করা হয়। ক্যাপ্টেন এএসএম শিহাবুজ্জামান শিহাব এর নেতৃত্বে নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের শতক গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা সৈনিক (অব.) মিজাজ উল্লাহ এবং বাশডর গ্রামের বীর মুক্তিযোদ্ধা কর্পোরাল (অব.) আমরু মিয়ার হাতে ঘরগুলোর দলিলপত্র ও চাবি হস্তান্তর করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, গজনাইপুর ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল, সাংবাদিক এম এ মুহিত, বাংলা টিভির প্রতিনিধি মতিউর রহমান মুন্না, জয়যাত্রা টিভির প্রতিনিধি ছনি চৌধুরী প্রমুখ।

ঘরগুলোর দলিলপত্র ও চাবি পেয়ে সেনা মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের লোকজন আনন্দ প্রকাশ করে জানান, পরিবারের সদস্যদের নিয়ে থাকার কোন ঘর ছিল না। তাই খুব কষ্ট করে থাকতে হয়েছে। বর্তমানে সেনা প্রধানের উপহার হিসেবে যে ঘরটি পেয়েছেন সেটা তাদের কাছে অতি মূল্যবান উপহার।

বীর মুক্তিযোদ্ধা সৈনিক (অব.) মিজাজ উল্লা বলেন- কখনো স্বপ্নেও ভাবিনি জীবনের শেষ বয়সে এতটা ভালোভাবে কাটাতে পারবো। একটি ঘরের খুবই প্রয়োজন ছিল আমার।

এ ব্যাপারে সেনা বাহিনীর ক্যাপ্টেন এএসএম শিহাবুজ্জামান শিহাব বলেন, এই গৃহগুলো তাদের ঋণ পরিশোধের জন্য দেয়া হচ্ছে না। মুক্তিযোদ্ধাদের বীরত্বের ঋণ কখনো পরিশোধ করা যাবে না। তারা যাতে পরিবার নিয়ে শান্তি মতো থাকতে পারেন এজন্যই সেনা প্রধানের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের এই উপহার প্রদান করা হয়েছে। আমরা যদি আমাদের ইতিহাসকে সম্মান করতে না জানি, তাহলে কখনোই আমাদের সুন্দর ভবিষ্যৎ হবে না। তাই এই বীর মুক্তিযোদ্ধাদের সম্মান করতে হবে। তাদেরকে আমাদের অন্তরে ধারণ করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত