সিলেটটুডে ডেস্ক

০৫ আগস্ট, ২০২০ ২২:০৪

সিলেটে জালিয়াতি মামলায় ৬ জনের বিরুদ্ধে পরোয়ানা, একজন জেলহাজতে

সিলেটের এয়ারপোর্টের ডলিয়া এলাকায় লিটিল লন্ডন সিটির ভূমি জালিয়াতির মাধ্যমে ব্যক্তিনামে দলিল, নামজারি ও পর্চা তৈরির অভিযোগে দায়েরকৃত মামলায় ৬ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদলত। গত ২৯ জুলাই এ পরোয়ানা জারির পর বুধবার দুপুরে আখালিয়া এলাকা থেকে সায়েক শিকদার কয়েছ নামের একজনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে আদালত তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

ওইদিনই মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট ৩য় আদালতে নালিশী মামলাটি (নং-১১৩/২০২০) দায়ের করেছিলেন প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক মনজারুল আলম চৌধুরী শিমু।

মামলায় পরোনায়া জরিপ্রাপ্ত আসামীরা হলেন- কোম্পানীর বহিস্কৃত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) লাভু মিয়া, পরিচালক মাওলানা সফিক উদ্দিন, সাইফুল ইসলাম, নূর মোহাম্মদ আহাদ ওরফে আজমল আলী, আহাদ মোহাম্মদ মিয়।

মামলার বাদি মনজারুল আলম চৌধুরী শিমু জানান, এর আগে লাভু মিয়াকে বেআইনি কার্যক্রম ও আর্থিক দুর্নীতি এবং বিভিন্ন জালিয়াতির কারণে বহিষ্কার করার পরও তার অপতৎপরতা অব্যাহত থাকলে  সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট পিটিশন (নং ৪৯/২০২০) করা হয়। শুনানি শেষে আদালত লাভু মিয়াকে কোম্পানি যাবতীয় কার্যক্রম পরিচালনা থেকে বিরত থাকার আদেশ দেন। কিন্তু চক্রটি কোম্পানির জাল কাগজ সৃষ্টি করে আরও কিছু জমি বিক্রি করেন। এ নিয়ে স্পেশাল জজ কোর্টের ৬/২০২০ নং মামলা দুদকে তদন্তাধীন আছে। গত ২৩ জুন প্রকল্পের ভেতর আসামীদের নির্দেশে সন্ত্রাসীরা কয়েকটি সাইনবোর্ড উপড়ে ফেলে।

এ ব্যাপারে সিলেট এয়ারপোর্ট থানায় গত ৪ জুলাই একটি জিডি (নং-১১৮) করা হয়। এরপরও সর্বশেষ পবিত্র ঈদুল আযহার দিন গভীর রাতে সন্ত্রাসীরা লাঠিসোটা নিয়ে লিটিল লন্ডন সিটি দখলের চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায়।

আপনার মন্তব্য

আলোচিত