সিলেটটুডে ডেস্ক

০৮ আগস্ট, ২০২০ ২১:৫৩

ফজিলাতুননেছা বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা যুগিয়েছেন : সাংসদ কয়েস

সিলেট-৩ আসনের সংসদ সদস্য, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতির অন্যতম উৎসাহ, উদ্দিপনা যুগিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা। বঙ্গবন্ধুর দীর্ঘ রাজনৈতিক জীবনে অনেক জেল জুলুম অত্যাচার সহ্য করেছেন শেখ ফজিলাতুন নেছা। বঙ্গবন্ধুকে সব সময় তিনি জনগণের পাশে থাকতে উদ্ভোধ্য করেছেন। শেখ ফজিলাতুন নেছার অবদান ভুলার মত নয় কিন্তু দুঃখজনক ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা সহ স্বপরিবারে সবাইকে নির্মমভাবে হত্যা করা হয়। বঙ্গমাতা যে দৃষ্টান্ত স্থাপন করে গেছেন এভাবে দেশের সকল নারীরা জাগ্রত থাকলে দেশ আরো এগিয়ে যাওয়া সম্ভব। তারই উত্তরসূরী বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ৮ আগষ্ট শনিবার সকাল ও দুপুরে পৃথক পৃথক ভাবে দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসন ও ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও প্রশিক্ষণার্থী মহিলাদের মধ্যে সেলাই মেশিন এবং ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকদের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

দক্ষিণ সুরমায় উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষা কর্মকর্তা লুৎফুর রহমান এর পরিচালনায় এবং ফেঞ্চুগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত সহকারী কমিশনার (ভুমি) মৌসুমী মান্নান এর সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা সুভ্রত কর এর পরিচালনায় অনুষ্ঠিত পৃথক পৃথক সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ, মহিলা ভাইস চেয়ারম্যান আইরিন রহমান কলি, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সত্য ব্রত রায়, মোগলাবাজার থানার ওসি মোঃ ছাহাবুল ইসলাম, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আহমদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রাজ্জাক হোসেন, বীর মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র পাল, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ময়নুল আহসান, যুব উন্নয়ন কর্মকর্তা ফখরুজ্জামান, ভ্যাটানারী সার্জন জুনায়েদ আহমদ, সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম,  সহকারী মৎস্য কর্মকর্তা ছমির উদ্দিন,  সেলিম আহমদ মেম্বার, সাহেল আহমদ চৌধুরী, কামাল মেম্বার।

ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রকৌশলী মাহফুজা খানম, ফেঞ্চুগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জেসমিন আক্তার, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল কয়েস, দপ্তর সম্পাদক মাহফুজুর রহমান জাহাঙ্গীর, উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুর রউফ, মাইজগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল মালিক সাইস্তা, উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার আকরাম হোসেন, উপজেলা যুবলীগের আহবায়ক মাশার আহমদ শাহ প্রমুখ।

পরে প্রধান অতিথি মাহমুদ সামাদ চৌধুরী ২টি স্থানে সেলাই মেশিন ও মাদ্রাসা শিক্ষকদের মধ্যে চেক বিতরণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত