নবীগঞ্জ প্রতিনিধি

১১ আগস্ট, ২০২০ ২১:০৫

নবীগঞ্জে সিআইডি সদস্য পরিচয় দেওয়া প্রতারক আটক

নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজার থেকে পুলিশের অপরাধ তদন্তদ বিভাগ (সিআইডি)-এর সদস্য পরিচয় দেওয়া এক প্রতারককে আটক করা হয়েছে। আটককৃত প্রতারক হল রংপুর জেলার কোতয়ালী থানার পশ্চিম বাবুখা গ্রামের মৃত আব্দুল আলীর পুত্র শোভন মাহমুদ (৩০)। তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

পুলিশ জানায়, মঙ্গলবার দুপুরে শোভন মাহমুদ নামে ওই প্রতারক ইনাতগঞ্জ বাজার মা ফার্মেসীতে এসে ফার্মেসীর মালিক অনিক রায়ের কাছে একপাতা রিভোট্রিল ট্যাবলেট চায়। এসময় শোভন নিজেকে সিআইডির সদস্য পরিচয় দিয়ে প্রেসক্রিপশন ছাড়া ওষুধ বিক্রির অপরাধে ফার্মেসির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। পরে অনিক দুই হাজার টাকা দেন। টাকা দেবার পর অনিক রায়ের সন্দেহ হলে এলাকার লোকজনের সহযোগিতায় তাকে আটক করেন।

এ সময় প্রতারক শোভন জানান, তিনি গত বৃহস্পতিবার হবিগঞ্জ জেলা কারাগার থেকে বের হয়েছেন। তার কাছে কোন টাকা না থাকায় ভুয়া সিআইডি সেজে এ কাজ করেছেন। তিনি হবিগঞ্জ শহরের একটি হোটেলে রুম নিয়ে বসবাস করছেন।

খবর পেয়ে ইনাতগঞ্জ ফাঁড়ির এসআই শাহজাহান, এএসআই লোকেস দাশ, এএসআই আব্দুস সামাদ আজাদসহ একদল পুলিশ ঘটনা স্থলে উপস্থিত হয়ে তাকে ফাঁড়িতে নিয়ে যান।

এএসআই আব্দুস সামাদ আজাদ জানান, প্রায় এক মাস আগে সে বাহুবল বাজারে সেনাবাহিনীর লোক পরিচয় দিয়ে প্রতারনাকালে স্থানীয় জনগণ তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন। জেল থেকে বের হয়ে আবারও সে প্রতারণা চালিয়ে যাচ্ছে।

ফার্মেসির মালিক অনিক রায় জানান, সে সিআইডির লোক বলে পরিচয় দেয়। প্রথমে আমি বুজতে পারিনি। পরে এলাবাসীর সহযোগিতায় তাকে আটক করি।

ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির পরিদর্শক শামছদ্দিন খাঁন জানান, শোভন মাহমুদ ভুয়া সিআইডি সেজে ইনাতগঞ্জ বাজারের মা ফর্মেসীতে ৫০ হাজার টাকা জরিমানা করে। এ সময় এলাকাবাসী তাকে আটক করেন। আসলে সে সিআইডি নয়। বর্তমানে সে পুলিশ হেফাজতে রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত