বিশ্বনাথ প্রতিনিধি

১২ আগস্ট, ২০২০ ১৪:০৭

মোকাব্বিরের গাড়িতে হামলায় যুবলীগ নেতা আটক

গণফোরামের প্রেসিডিয়াম সদস্য ও সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলার ঘটনায় যুবলীগ নেতা দবির মিয়াকে (৩৫) আটক করেছে পুলিশ।

দবির হাবড়া বাজারের পার্শ্ববর্তী মিয়াজানের গাঁও গ্রামের মৃত সাজিদ আলীর ছেলে। গ্রেপ্তারের পর বুধবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১১ আগস্ট) রাতেই বিশ্বনাথ থানার ওসি শামীম মুসার নেতৃত্বে উপজেলার হাবড়া বাজারের একটি রেস্টুরেন্ট থেকে দৌলতপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি দবির মিয়াকে (৩৫) গ্রেপ্তার করা হয়।

এই হামলার ঘটনায় সিলেটের বিশ্বনাথ থানায় মামলা দায়ের করা হয়েছে। এমপির এপিএস বাবু অসিত রঞ্জন দেব বাদী হয়ে মঙ্গলবার রাতে থানায় দ্রুত বিচার আইনের ৪এবং ৫ধারায় একটি মামলা দায়ের করেন, (মামলা নং ১০)। মামলায় প্রধান আসামি করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শামীম আহমদকে। এছাড়াও ওই মামলায় আওয়ামী লীগ ও যুবলীগের আরও ৪জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৩০জনকে।

মামলার এজাহারনামীয় অপর তিন আসামি হলেন, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, উপজেলা যুবলীগেরসদস্য কামরুজ্জামান সেবুল ও শ্রমিক নেতা জুনবা আলী।

মামলা ও জেলহাজতে প্রেরণের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের অতিরিক্ত পুলিশি সুপার (মিডিয়া) মো. লুৎফর রহমান। তিনি বলেন, গ্রেপ্তার যুবলীগ নেতা দবিরকে জেলহাজতে পাঠানো হয়েছে এবং বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশি তৎপরতা অব্যাহত আছে।

প্রসঙ্গত, গত ১০ আগস্ট সিলেটের বিশ্বনাথ উপজেলার মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় যোগদান করতে গেলে স্থানীয় এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলা করা হয়। ওইদিন সকাল সাড়ে ১১টায় উপজেলা বিআরডিবি মিলনায়তনের গেটে গাড়িযোগে (ঢাকা মেট্রো-চ- ১৬১০৩২) প্রবেশ করা মাত্রই তার গাড়িতে জুতা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে তাকে বহনকারী গাড়ির সামনের কিছু অংশরে গ্লাস ভেঙে যায়।

আপনার মন্তব্য

আলোচিত