সুনামগঞ্জ প্রতিনিধি

১২ আগস্ট, ২০২০ ১৮:৫৮

সাড়া ফেলেছে সুনামগঞ্জের ‘স্ট্রিট কিচেন’

সুনামগঞ্জকে বলা হয় সংস্কৃতির রাজধানী। সংস্কৃতির সঙ্গে খাবার জন্যেও খ্যাতি রয়েছে হাওরের জেলা সুনামগঞ্জের। গত কয়েক বছর ধরে তাহিরপুর কেন্দ্রীয় পর্যটন স্পটগুলোর কারণে প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ সুনামগঞ্জে আসে। নয়নাভিরাম জায়গা ঘুরার পাশাপাশি খাবারের স্বাদ নিতেও দেখা যায় পর্যটকদের।

স্থানীয় মানুষ আর পর্যটকদের খাবারের স্বাদ দেয়ার জন্য সুনামগঞ্জে ‘স্ট্রিট কিচেন’ যাত্রা শুরু করেছে। চলতি মাসের প্রথম সপ্তাহে শহরের হাসন নগর সড়কের প্রিয়াঙ্গণ মার্কেটের বিপরীত পাশে ‘স্ট্রিট কিচেন’ যাত্রা শুরু করে। আনুষ্ঠানিকভাবে যাত্রার শুরু প্রথম দিন থেকেই সাড়া ফেলেছে স্ট্রিট কিচেনের খাবার। খাবারের মান ভালো থাকায় প্রতিদিন বিকেল থেকেই স্ট্রিট কিচেনে ভিড় করছেন ভোজন রসিকরা।

স্থানীয় বাসিন্দা নাঈম আহমেদ শাওন বলেন, সুনামগঞ্জ এখন আগের থেকে অনেক উন্নত হয়েছে। সেখানের স্ট্রিট কিচেন আসার পর থেকে অনেক স্বল্প মূল্যে ভালো মানের খাবার পাওয়া যায়। সুনামগঞ্জ শহরের এরকম খাবারের দোকান আরও হলে সকলের জন্য ভালোই হয়।

জেল রোড এলাকার অর্ক চৌধুরী বলেন, বিকেল হলেই আমরা বন্ধুদের নিয়ে এখানে চলে আসি। সুনামগঞ্জের সরাসরি এমন কোন স্ট্রিট ফুডের দোকান ছিল না। এখন শহরে এমন দোকান হওয়ায় আমাদের জন্য জন্য ভালো হয়েছে এবং এখানে খাবারের মানও খুব ভালো।

স্ট্রিট কিচেনের স্বত্বাধিকারী তানভীর আহমদ বলেন, আমাদের এখানে নামী একটি রেস্টুরেন্টে থেকে সেফ আনা হয়েছে খাবার তৈরি করার জন্য। সাম্প্রতিক সময়ে আমাদের দেশে এই খাবার দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে, বিশেষত তরুণ প্রজন্মের কাছে সৃষ্টি হয়েছে স্ট্রিট ফুডের আলাদা একটি আবেদন। আমাদের স্ট্রিট কিচেনে কেএফসি স্টাইলে ফ্রাইড চিকেন, থাই ফ্রাইড চিকেন, ফ্রেঞ্চফ্রাই, ভেজিটেবল চাউমিন পাওয়া যাচ্ছে। আগামীতে গ্রাহকদের চাহিদা অনুযায়ী আইটেম বাড়ানো হবে।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস মহামারির কারণে আমরা স্বাস্থ্যবিধি মেনেই খাবার সামগ্রী বিক্রির চেষ্টা করছি।

আপনার মন্তব্য

আলোচিত