কমলগঞ্জ প্রতিনিধি

১৩ আগস্ট, ২০২০ ১৫:০৩

কমলগঞ্জে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রেস ব্রিফিং

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ন ও তত্ত্বাবধানে দিনব্যাপী বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) বেলা ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে করোনা স্বাস্থ্যবিধি মেনে সাংবাদিক, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের নিয়ে এ সেমিনারের আয়োজন করা হয়।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক এর সভাপতিত্বে সেমিনারের শুভ উদ্বোধন ঘোষণা করেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান। 

এতে বিশেষ অতিথি ছিলেন হিসেবে উপস্থিত ছিলেন, জেলা কর্মসংস্থান অফিস, মৌলভীবাজার এর সহকারী পরিচালক মোশারফ হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরি, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ, কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল প্রমুখ।

সেমিনারে বক্তারা বলেন, বর্তমান সরকারের ২০১৮ সালের নির্বাচনী ইশতেহার অনুযায়ী প্রতি উপজেলা থেকে বছরে এক হাজার মানুষকে দক্ষ করে গড়ে তুলে সঠিকভাবে বৈদেশিক কর্মসংস্থানের সুযোগ তৈরিকরণ বিষয়ে আলোচনা হয়। এ সময় বৈদেশিক কর্মসংস্থানের জন্য বিদেশের ভাষা শিক্ষা, কারিগরী প্রশিক্ষণ গ্রহণ, ব্যাংক ঋণ সুবিধাসহ বিভিন্ন বিষয়ে ধারণা দেয়া হয়। সেমিনারে বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক আলোকচিত্রে দেখানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত