নিজস্ব প্রতিবেদক

১৭ অক্টোবর, ২০২০ ১৭:১৫

রোববার জেলা প্রশাসন কার্যালয়ের সামনে 'শিল্পদ্রোহে দুষ্কাল'

সিলেটে 'দুষ্কাল প্রতিরোধে আমরা' নামের নাগরিক মোর্চা শিল্পদ্রোহে দুষ্কাল কর্মসূচি পালন করবে। কর্মসূচিতে দুষ্কালের চিত্রকর্ম প্রদর্শন করা হবে।

আজ রবিবার বেলা ১১টায় জেলা প্রশাসন কার্যালয়ের সম্মুখে বাদ্যযন্ত্রের মাধ্যমে দুষ্কাল প্রতিরোধের আহবান জানানো হবে।

মোর্চার পক্ষ থেকে এই কর্মসূচিতে অংশগ্রহণের জন্য বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-শিক্ষার্থীদের সংগঠনকে বেলা ১১টার পূর্বে জেলা প্রশাসকের কার্যালয়ে সমবেত হওয়ার আহবান জানানো হয়।

আগ্রহীরা নিজেদের বাদ্যযন্ত্র নিয়ে এই কর্মসূচিতে অংশ নিতে পারবেন।

কর্মসূচি সম্পর্কে 'দুষ্কাল প্রতিরোধে আমরা'র অন্যতম সংগঠক আব্দুল করিম কিম বলেন, এমসি কলেজে ও বন্দর বাজার ফাঁড়িতে ঘটে যাওয়া সাম্প্রতিক ঘটনা পরবর্তী প্রতিক্রিয়া অভাবিত। নাগরিকদের এমন ইতিবাচক প্রতিক্রিয়া আমাদের আশান্বিত করেছে, আমরা এখনো ধ্বংস হয়ে যাইনি। আজও মানুষ ভালোবাসার কথা বলে। মানুষ মানুষের পাশে দাঁড়ায়। অনৈতিকতা আর অন্যায়ের বিরুদ্ধে মানুষ আজও লড়ে যাওয়ার অদম্য বাসনা পোষণ করে। আমরা কাউকে কারো বিরুদ্ধে লড়াইয়ের মাঠে নামাতে চাই না। আমরা নিজেদের মধ্যে মানবিকতাবোধ জাগানোর লড়াই শুরু করতে চাই। আমরা চাই, দেশপ্রেম ও দায়িত্ববোধ সবার মাঝে জাগ্রত হোক।

'দুষ্কাল প্রতিরোধে আমরা'র সংগঠক দেবাশীষ দেবু বলেন, আইনের শাসন নিশ্চিত করা গেলে অনেক অন্যায়-অবিচার প্রতিরোধ করা সম্ভব। আমরা মনে করি, প্রশাসন ও বিচার বিভাগ মানুষের সাংবিধানিক অধিকার হরণের চেষ্টা প্রতিরোধ করলেই দুষ্কাল প্রতিরোধ সহজ হবে। শিল্পদ্রোহে দুষ্কাল কর্মসূচির মাধ্যমে জেলা প্রশাসন কার্যালয়কে আমরা সে কথাই স্মরণ করিয়ে দিতে চাই।

আপনার মন্তব্য

আলোচিত