সিলেটটুডে ডেস্ক

২৫ অক্টোবর, ২০২০ ২১:৫২

সিলেট শ্রম আদালতের শ্রমিক ও মালিক প্রতিনিধি প্যানেলের গেজেট প্রকাশ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের শাখা-৯ (আদালত) কর্তৃক শ্রম আদালতের বিচার কার্য-পরিচালনার জন্য, সিলেট শ্রম আদালতের শ্রমিক ও মালিক প্রতিনিধি নির্বাচিত করা হয়েছে।

৬ অক্টোবর বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ধারা ২১৪(৭) এ প্রদত্ত ক্ষমতা বলে এতদসংক্রান্ত বিদ্যমান সকল প্রজ্ঞাপন বাতিল ক্রমে নতুন এই প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব মো. মহিদুর রহমান এই প্রজ্ঞাপন জারি করেন।

সিলেটের শ্রম আদালতের প্রতিনিধি প্যানেলে শ্রমিক প্রতিনিধি হিসেবে স্থান পেয়েছেন কেন্দ্রীয় শ্রমিকলীগের কার্যনির্বাহী সদস্য ও সিলেট মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নাজমুল আলম রোমেন, বাংলাদেশ মটর মেকানিক্স ফেডারেশন রেজি: নং-বি-২১৯২ এর কার্যকরী সভাপতি আব্দুর রব, বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশন রেজি: নং-বি ২৫১ এর সভাপতি মো. মাহবুব রেজা, হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলী, জালালাবাদ এমপ্লয়িজ ইউনিয়ন রেজি: চট্ট-২৫২০ এর সভাপতি মো. আব্দুর রহমান, বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়ন রেজি: নং-বি ৭৭ এর সাধারণ সম্পাদক রামভজন কৈরী।

তাছাড়া মালিক প্রতিনিধি হিসাবে যারা স্থান পেয়েছেন তারা হলেন, এম আহমদ, টি এন্ড ল্যান্ডস কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক সৈয়দ মহি উদ্দিন, নন্দন এ্যাগ্রো ফিশারিজ লিমিটেডের চেয়ারম্যান ও পরিচালক শামসুল আলম সেলিম, ফুলকলি ফুড প্রোডাক্টস লিমিটেডের মো, জসিম উদ্দিন খন্দকার, লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক মো. এনামুল হক, আহমদ হাউজিং ও হোটেল রাজমহলের সত্বাধিকারী হেলেন আহমদ এবং নির্বানা ইন এর এইচ আর ম্যানেজার মেহেরুন্নেসা আকতার।

১৮ অক্টোবর ২০২০ইং শ্রমিক প্রতিনিধির প্রজ্ঞাপন গেজেট আকারে প্রকাশিত হয়। অপর দিকে মালিক প্রতিনিধির প্রজ্ঞাপন ১৫ অক্টোবর ২০২০ইং গেজেট আকারে প্রকাশিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত