বানিয়াচং প্রতিনিধি

২৬ অক্টোবর, ২০২০ ১২:২১

৯ দিন বন্ধ থাকবে বানিয়াচংয়ের শুটকি সেতুতে যান চলাচল

বানিয়াচং-হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের শুটকি বেইলি সেতুটি জরুরী ভিত্তিতে মেরামতের কারণে আজ সোমবার (২৬ অক্টোবর) থেকে টানা ৯ দিন যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

হবিগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী মো. সজীব আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়- এত দ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, হবিগঞ্জ-বানিয়াচং সড়কের (জেড-২৪০৩) ১২তম কিলোমিটারে অবস্থিত শুটকি বেইলি সেতুর জরুরী মেরামতের লক্ষ্যে আগামী ২৬-১০-২০২০ খ্রি: তারিখ হতে ২৯-১০-২০২০খ্রি:তারিখ (সোমবার হতে বৃহস্পতিবার) পর্যন্ত সেতুটির উপর দিয়ে হালকা যানবাহনে (মোটরসাইকেল, সিএনজি, কার, মাইক্রোবাস এবং জীপ) ব্যতীত সকল ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে এবং ৩০-১০-২০২০ খ্রি: তারিখ হতে ০৩-১১-২০২০ খ্রি: তারিখ (শুক্রবার হতে মঙ্গলবার) পর্যন্ত সেতুটির উপর দিয়ে সকল প্রকার যান চলাচল বন্ধ থাকবে। এ জন্য এই রাস্তা দিয়ে চলাচলকারী যাত্রীদের নিকট সড়ক ও জনপদ বিভাগ দু:খ প্রকাশ করে সকলের সহযোগিতা কামনা করেছেন।

এদিকে স্থানীয়রা জানায়, কিছুদিন পরপরই এই সেতুতে মেরামতের জন্য কাজ করা হয়। কিন্তু কয়েকদিন যেতে না যেতেই আবার বিকল হয়ে পরে। কারণ এই রোড দিয়ে ভারী মালবাহী ট্রাকগুলো প্রায়ই চলাচল করে। ১০ টনের অধিক যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা থাকলে কোনো চালকরাই তা মানছেন না। ফলে এই সেতুর লোহার প্লেটগুলো দেবে গিয়ে ভেঙে পড়ার উপক্রম হয়। তাই জোড়াতালি দিয়ে এটি মেরামত না করে নতুন এবং আরও প্রশস্তও মজবুত করে একটি স্থায়ী সেতু নির্মাণের দাবি জানান তারা।

পাশাপাশি সেতু মেরামতের অজুহাতে যাত্রীদের কাছ থেকে যেন বাড়তি ভাড়া আদায় না করা হয় সেদিকেও নজর দেয়ার জন্য জোর দাবি জানিয়েছেন ওই রাস্তা দিয়ে চলাচলকারী যাত্রীগণ।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে বানিয়াচং-হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের এই বেইলি সেতুটি ঝুঁকিপূর্ণ হিসেবে রয়েছে। তার আগে অনেকবার এই সেতু মেরামতের কাজ কাজ করা হয়েছিল।

তবে এই সেতুটি স্থায়ীভাবে মেরামত বা এটা ভেঙ্গে নতুন আরেকটি ঢালাই সেতু করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন উপজেলাবাসী।

আপনার মন্তব্য

আলোচিত