নিজস্ব প্রতিবেদক

২৭ অক্টোবর, ২০২০ ১৭:৪০

রাতে রায়হানের বাড়িতে যাবেন সিলেটের নতুন পুলিশ কমিশনার

সিলেটে এসেই রায়হান আহমদের বাড়িতে যাবেন সিলেট মহানগর পুলিশের (এসএমপি) নতুন ক‌মিশনার হিসেবে নিশারুল আ‌রিফ। আজ (মঙ্গলবার) রাতে তিনি পুলিশী নির্যাতনে নিহত রায়হান আহমদের বাড়িতে যাবেন।

সিলেট মহানগর পুলিশের গণমাধ্যম শাখা সূত্রে জানা যায়, সন্ধ্যার পর নতুন কমিশনার সিলেট এসে পৌঁছবেন। সিলেট এসে প্রথমে তিনি মাজার জিয়ারত করবেন। এরপর রাত ৮টায় নগরের আখালিয়া রায়হানের বাড়িতে গিয় তার পরিবারের সদস্যদের সমবেদনা জানাবেন নিশারুল আরিফ।

গত ১১ অক্টোবর সিলেটেোর বন্দরবাজার ফাঁড়িতে নির্যাতনে খুন হন রায়হান আহমদ (৩৪)। এ ঘটনায় এ পর্যন্ত দুই পুলিশ সদস্যকে গ্রেপ্তার ও ৫ জনসকে সাময়িক বহিস্কার করা হয়েছে। পলাতক রয়েছেন রায়হানকে নির্যাতনের ঘটনায় প্রধান অভিযুক্ত বন্দরবাজার পুলিশ ফাঁড়ির বহিস্কৃত ইনচার্জ এসআই আকবর হোসেন ভূইয়া।

এ ঘটনায় সমালোচনার মুখে গত বৃহস্পতিবার সিলেটের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়াকে বদলি করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা শাখা থেকে বদলির প্রজ্ঞাপনের ভিত্তিতে সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়াকে পুলিশের স্পেশাল প্রোটেকশন ব্যাটালিয়নের (এসপিবিএন) ডিআইজি পদে বদলির পর নিশারুল আ‌রিফকে তার স্থলাভিষিক্ত করা হয়।

পুলিশ কর্মকর্তা নিশারুল আরিফ এস‌পি‌বিএন-এর উপ-পু‌লিশ মহাপ‌রিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। ২০১৯ সালের অক্টোবরে রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি থাকাকালীন সময়ে ডিআইজি পদে পদোন্নতি পান তিনি। এরপর ওই বছরের ৯ ডিসেম্বর এক প্রজ্ঞাপনের মাধ্যমে নিশারুল আরিফকে এসপিবিএনের উপ-মহাপরিদর্শক হিসেবে পদায়ন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত