কমলগঞ্জ প্রতিনিধি

৩০ অক্টোবর, ২০২০ ২০:১৪

কমলগঞ্জে মধুচাষীদের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময়

মৌলভীবাজারের কমলগঞ্জে প্রত্যন্ত অঞ্চলের মধুচাষী, কুটির শিল্প ও ক্ষুদ্র নৃ-গোষ্টীদের জীবনমান এবং সার্বিক পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় আদমপুর ইউনিয়নের কোনাগাঁও গ্রামের মধুচাষী মঙ্গল মিয়ার বাড়িতে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান।

কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও মধুচাষী উদ্যোক্তা উন্নয়ন পরিষদের এই সভার আয়োজন করে।

আদমপুর ইউপি চেয়ারম্যান মো. আবদাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী, কমলগঞ্জ উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিদ্দেক আলী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা ক্ষুদ্র কুটির শিল্প সমিতির সভাপতি লেখক-গবেষক আহমদ সিরাজ, মধুচাষী উদ্যোক্তা পরিষদের সভাপতি আলতাফ মাহমুদ বাবুল প্রমুখ।

মতবিনিময় সভায় মধুচাষীরা বলেন, ‘মধুচাষের জন্য কমলগঞ্জ উপজেলা একটি সম্ভাবনাময় এলাকা। এ উপজেলায় পাঁচ শতাধিক মধুচাষী রয়েছে। বছরে কোটি টাকার বেশি মধু বিক্রি হয়ে থাকে। মধুচাষীদের জন্য সরকারি পৃষ্ঠপোষকতা ও সহজ শর্তে ব্যাংক ঋণ প্রদানের দাবি আমাদের।’ এছাড়া মধুর ব্র্যান্ডিং জোন করার দাবি জানান চাষীরা।

সভা শেষে বিভাগীয় কমিশনারসহ অতিথিবৃন্দ মধু চাষ প্রকল্প ঘুরে দেখেন। এসময় উপজেলার মধুচাষের উন্নয়নে সর্বাত্নক সহযোগিতার আশ্বাস প্রদান করে প্রকৃত মধুচাষীদের জন্য বিনামূল্যে মধু চাষের বাক্স প্রদানের ঘোষনা দেন বিভাগীয় কমিশনার।

আপনার মন্তব্য

আলোচিত