বানিয়াচং প্রতিনিধি

৩১ অক্টোবর, ২০২০ ২৩:২৬

বানিয়াচংয়ে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

“মুজিব বর্ষের মূলমন্ত্র কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই শ্লোগানে বানিয়াচংয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে র‌্যালি ও আলোচনা হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) সকাল দশটায় থানা প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলা প্রদক্ষিণ করে পুনরায় একই জায়গায় গিয়ে শেষ হয়।

পরে থানা প্রাঙ্গণে বানিয়াচং থানা পুলিশিং কমিটির আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন কমিউনিটি পুলিশিং এর উপজেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার। থানার সেকেন্ড অফিসার আব্দুর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শেখ মো. সেলিম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘কমিউনিটি পুলিশের কার্যক্রমের ফলে সমাজের অপরাধ প্রবণতা অনেকাংশেই কমে এসেছে। দেশের সামাজিক অবক্ষয় রোধে ইভটিজিং, বাল্যবিবাহ, মাদকসহ সামাজিক সকল অপরাধ চিরতরে নির্মূল করার জন্য জনগণের সহায়তায় রাষ্ট্রের সার্বিক পরিস্থিতি বজায় রাখতে আমরা বদ্ধপরিকর। পুলিশের পাশাপাশি জনগণেরও রাষ্ট্রের সামাজিক অপরাধ নির্মূল করার দায়িত্ব রয়েছে। আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে পুলিশ প্রশাসনকে সহায়তা করব। তাহলে আমাদের সমাজে কোনো প্রকার অপরাধ থাকবে না। তাই সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অপরাধ নির্মূল করতে কমিউনিটি পুলিশিং ও পুলিশ প্রশাসনকে সহায়তা করার আহ্বান জানান তিনি।

স্বাগত বক্তব্য রাখেন বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) এমরান হোসেন।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন, আহাদ মিয়া, কমিউনিটি পুলিশিং এর সেক্রেটারি বিপুল ভূষণ রায়, ১নম্বর ইউপির মেম্বার ডলি আক্তার, মেম্বার সুমন আখঞ্জি, সাংবাদিক এসএম খোকন প্রমুখ।

কমিউনিটি পুলিশিং ডে সভায় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, ঈমাম ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন কনস্টেবল কাজী মোতালেব ও গীতা পাঠ করেন বিপুল ভুষণ রায়।

আপনার মন্তব্য

আলোচিত