নিজস্ব প্রতিবেদক

০১ নভেম্বর, ২০১৫ ১২:২৬

চলছে ট্রাক ধর্মঘট, ব্যাহত পণ্য পরিবহন

সিলেটে চলছে অনির্দ্দিষ্টকালের ট্রাক ধর্মঘট। আজ (রােববার) সকাল ৬ টা থেকে জেলা ট্রাক কাভার্ড ভ্যান, পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে ধর্মঘট শুরু হয়।

খাস কালেকশনের নামে প্রশাসন অবৈধভাবে নির্ধারিত মূল্যের বেশি বাঁশকল ও রয়েলিটি আদায়ের প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।


ধর্মঘটের কারণে সকাল থেকেই সিলেটে ট্রাক চলাচল বন্ধ রয়েছে। এতে ব্যাহত হচ্ছে পণ্য পরিবহন। তবে দুপুর পর্যন্ত ধর্মঘটে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিকেলে সংগঠনের জেলা কার্যালয়ে প্রতিবাদ সভা করা হবে বলে জানিয়েছন শ্রমিক নেতারা।

সিলেট জেলা ট্রাক কাভার্ড ভ্যান, পিকআপ শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সালাম বলেন, রোববার সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে। সকাল থেকে সিলেটের সকল সড়কে ট্রাক চলাচল বন্ধ রয়েছে।

তিনি জানান, খাস কালেকশনের নামে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা অবৈধভাবে নির্ধারিত মূলের বেশি বাঁশকল ও রয়েলিটি আদায় করার প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়। ফুট প্রতি ১ টাকা ৯৫ পয়সার স্থলে অযৌক্তিকভাবে ৪ টাকা ৯৫ পয়সা আদায় করছেন। এছাড়াও বাঁশকলে ট্রাক বড় গাড়ি (৫ টন) ৫০ টাকার স্থলে ৩৩০ টাকা ও ট্রাক ছোট গাড়ি (৩ টন) ৩০ টাকার স্থলে ১৩০ টাকা আদায় করা হচ্ছে।

আব্দুস সালাম বলেন, খাস কালেকশন বা বাঁশকলে টোল আদায়কারীরা পুরনো তালিকা অনুযায়ী খাস বা টোল আদায় করতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে তা আদায় করতে পারছেন না।

দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত