কুলাউড়া প্রতিনিধি

০৭ জানুয়ারি, ২০২১ ১৮:৫৮

বিদ্রোহী প্রার্থী হয়ে ফের বহিষ্কৃত ইউনুছ

কুলাউড়া পৌর নির্বাচনে মেয়র পদে ফের আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন বঞ্চিত হয়েও আবারো বিদ্রোহী প্রার্থী হয়েছেন বর্তমান মেয়র শফি আলম ইউনুছ।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম। এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনুসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দলীয় সূত্রে জানা যায়, ২০১৫ সালে কুলাউড়া পৌরসভার মেয়র পদে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হন শফি আলম ইউনুছ। নৌকা ও ধানের শীষ প্রতীকের প্রার্থীদের হারিয়ে জয়লাভ করেন তিনি। ওই সময় বিদ্রোহী প্রার্থী হয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিষ্কার করা হয় তাঁকে। পরে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাধারণ ক্ষমা ঘোষণার পর ফিরে পান ‘প্রাথমিক সদস্যপদ’।

কিন্তু আগামী ১৬ জানুয়ারির পৌর নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলেন মেয়র শফি আলম ইউনুছ, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ ও শফিউল আলম শফি। দলীয় কেন্দ্রের মনোনয়ন বোর্ড অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদকে কুলাউড়া পৌর নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে মনোনীত করেন। এদিকে ফের নৌকার মনোনয়ন বঞ্চিত হয়ে নির্বাচনে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হয়েছেন মেয়র শফি আলম ইউনুছ। দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ বাতিল করা হয় শফি আলম ইউনুছের।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জানান, দলীয় গঠনতন্ত্রের ৪৩(১১) ধারা মোতাবেক শফি আলম ইউনুছের সদস্যপদ বাতিল করা হয়েছে। শফি আলম ইউনুছের বাতিলের কপির অনুলিপি জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর পাঠানো হয়েছে।

বিষয়টি জানতে শফি আলম ইউনুছের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত