কুলাউড়া প্রতিনিধি

০৮ জানুয়ারি, ২০২১ ২১:২৫

প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ কুলাউড়ার বিএনপি প্রার্থীর

পৌরসভা নির্বাচন

‘আসন্ন কুলাউড়া পৌর নির্বাচনে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই। যদি সুষ্ঠু নির্বাচন হয় তাহলে আমি বিজয়ী হবো’ এমন মন্তব্য করেছেন বিএনপির ধানের শীষের মনোনীত মেয়র প্রার্থী ও সাবেক মেয়র কামাল উদ্দিন আহমদ জুনেদ।  

শুক্রবার (৮ জানুয়ারি ) পৌর শহরের উত্তরবাজারস্থ একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এই অভিযোগ করেন। তিনি এসব অভিযোগ মৌখিকভাবে প্রশাসনকে অবহিত করেছেন বলে জানান।

এময় এসব কথা জনিয়ে কামাল উদ্দিন আহমদ জানান ‘ ধানের শীষের পোষ্টার ছেড়া হচ্ছে। আমার প্রচারণায় বিঘ্ন সৃষ্টি করা হচ্ছে। অন্য প্রার্থী গাড়িতে দুটি প্রচারণার মাইক ব্যবহার করছেন অথচ আমি ব্যবহার করলে বাধা দেওয়া হচ্ছে। বিষয়টি নির্বাচন কর্মকর্তাসহ প্রশাসনকে মৌখিকভাবে অবগত করেছি। নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই।  সরকার দলীয় প্রার্থীর প্রচারণায় কোন বিধি নিষেধ না থাকলেও আমার প্রচারণায় সব দিক থেকেই বাধা প্রদান করা হচ্ছে।

গত ২০১৫ সালের পৌর নির্বাচনে ধানের শীষের নিশ্চিত বিজয় ছিনিয়ে নেয়ার কথা উল্লেখ করে কামাল উদ্দিন আহমদ জুনেদ বলেন, ওই সময় একটি ভোট কেন্দ্রের ফলাফল আটকে রেখে মাত্র ৫৬ ভোটের ব্যবধানে আমাকে পরাজিত করা হয়।

তিনি যখন মেয়র ছিলেন তখন পৌরসভার উন্নয়ন কি করেছিলেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিদ্যুৎ সরবরাহ, সড়ক বাতিসহ পৌরসভায় আমার সময়ে ব্যাপক উন্নয়ন হয়েছে। শুধু পানি ও কিছু ড্রেনেজ সমস্যা রয়েছে। যানজট নিরসনে দক্ষিণ বাজার বাসস্ট্যাণ্ড স্থানান্তিরিত করা প্রচেষ্টা করেছি। কিন্তু কিছু মানুষের অসহযোগিতার জন্য সেটা বাস্তবায়ন করতে পারিনি। সরকারদলীয় না হওয়ায় আমার আমলে পৌরসভায় পর্যাপ্ত বরাদ্দ ও সহযোগিতা পাইনি। তাই ব্যাপকভাবে উন্নয়ন কাজ করতে পারিনি। তবুও আমি যথেষ্ট কাজ করেছি।

এখনো নির্বাচিত হলে এই সরকারের আমলে আবার উন্নয়ন কাজ করতে পারবেন কিভাবে এমন প্রশ্নের জবাবে জুনেদ সিলেট সিটি মেয়র আরিফুল হকের সিসিকের উন্নয়নের বিষয়টি তুলে ধরে বলেন, নির্বাচিত হলে সরকারের সাথে সমন্বয় করে পৌরসভার দুর্ভোগ সমাধানের আপ্রাণ চেষ্টা চালাবো। এবং সেটা বাস্তবায়ন করবো।

উপজেলা বিএনপি সম্পাদক বদরুজ্জামান সজল এর পরিচালনায় মতবিনমিয় সভায়, ২০ দলীয় জোটের কেন্দ্রীয় নেতা সাবেক সাংসদ অ্যাডভোকেট নওয়াব আলী আব্বাছ খাঁন বলেন, বর্তমান সরকারের সময় নির্বাচন ব্যবস্থা খুবই নাজুক। তবুও কুলাউড়ায় রাজনৈতিক সম্প্রীতির এক ঐতিহ্য রয়েছে। ভবিষ্যত প্রজন্মের জন্য সম্প্রীতির ধারাবাহিকতা বজায় রেখে নির্বাচন করার জন্য তিনি সকল প্রার্থী ও কর্মী-সমর্থকদের আহ্বান জানান। নিরেপক্ষ নির্বাচন হলে ধানের শীষের প্রার্থী বিজয় নিশ্চিত।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি রেদওয়ান খাঁন, সহ-সভাপতি শামীম আহমদ চৌধুরী, যুগ্ম-সম্পাদক আলমগীর হোসেন ভুঁইয়া ও মইনুল হক বকুল, সাংগঠনিক সুফিয়ান আহমদ, কোষাধ্যক্ষ আব্দুল মান্নান, দপ্তর আব্দুল মোহিত সবুজ, পৌর বিএনপি সভাপতি মুহিবুর রহমান মলাই ও সম্পাদক মুজিবুল আলম সোহেল, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সারোয়ার আলম বেলাল প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত