নিজস্ব প্রতিবেদক

১২ জানুয়ারি, ২০২১ ০০:৩৭

দক্ষিণ সুরমায় ট্রাক চালকদের সড়ক অবরোধ

সিলেটের দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বরে সড়ক অবরোধ করেছে ট্রাক শ্রমিকরা। সোমবার রাত সাড়ে ১১টা থেকে চত্বরের চারদিকে সড়কে ট্রাক রেখে অবরোধ করেন তারা। এতে ঢাকা-সিলেট মহাসড়কসহ আশপাশের সব সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

নগরের সুবিদবাজারে ট্রাক ভাঙচুর ও অগ্নিসংযো্গের প্রতিবাদে এই অবরোধ করেছেন শ্রমিকরা। সোমবার রাতে সুবিদবাজারে ট্রাক চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহতের পর বিক্ষোব্ধ জনতা ট্রাক ভাঙচুর ও সড়ক অবরোধ করেন।

রাত ১২টায় এ রিপোর্ট লেখার সময় সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানার সহকারী কমিশনার ইসমাইল হোসেন হুমায়ুন রশীদ চত্বরে ছিলেন। তিনি সিলেটটুডে টোয়েন্টিফোরকে বলেন, আমরা ট্রাক শ্রমিক নেতাদের সাথে কথা বলেছি। তারা অবরোধ তুলে নিতে সম্মত হয়েছেন।

তবে ট্রাক শ্রমিক ইউনিয়ন সিলেটের সহ-সভাপতি জুমেল আহমেদ বলেন, সড়কে দুর্ঘটনা ঘটতেই পারে। কিন্তু একজনের ভুলের জন্য এভাবে নির্বিচারে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ কোনোভাবেই কাম্য নয়। আমরা এই ঘটনার বিচার চাই। বিচার না পাওয়া পর্যন্ত আমরা রাস্তায় থাকব।

জানা যায়, সোমবার (১১ জানুয়ারি) রাত পৌনে ১০টার দিকে সুবিদবাজারের ফাজিলচিশতে বেপরোয়া ট্রাকের ধাক্কায় সজিব ও লুৎফুর নামে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হন।

ঘটনার পরপরই উত্তেজিত জনতা সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এসময় বেশ কয়েকটি ট্রাক ভাঙচুর করেন তারা এছাড়া  ৪টি ট্রাকে অগ্নিসংযোগ করেন। ঘণ্টখানেক চেষ্টার পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে।  

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ বলেন, লাশ উদ্ধার করে হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। বিক্ষুব্ধ জনতাকে বুঝিয়ে সড়ক থেকে সরানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত