কমলগঞ্জ প্রতিনিধি

১৪ জানুয়ারি, ২০২১ ২১:৫৭

কমলগঞ্জে প্রচারণার শেষ সময়ে উত্তেজনা

পৌরসভা নির্বাচন

মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনার মধ্যদিয়ে শেষ দিনে প্রার্থীদের প্রচারণা শেষ হচ্ছে। বুধবার রাতে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীও জগ প্রতীকের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আসন্ন ভোটকে কেন্দ্র করে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক ও পাড়া-মহল্লায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে। নির্বাচনকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা বাহিনীও সতর্ক অবস্থানে রয়েছে।

পৌরসভা নির্বাচনে মেয়র পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা দেখা দিয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত প্রার্থীর সাথে আওয়ামীলীগ এর বিদ্রোহী প্রার্থী থাকায় কে শেষ হাসি হাসবেন তা বলা যাচ্ছে না এখনই। মেয়র পদে প্রার্থী হয়েছেন ৪ জন। আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী মো. জুয়েল আহমেদ (নৌকা), বিএনপি থেকে মনোনীত প্রার্থী আবুল হোসেন (ধানের শীষ), আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মো. আনোয়ার হোসেন (নারিকেল গাছ), আরেক বিদ্রোহী প্রার্থী হেলাল মিয়া (জগ)।

বুধবার রাতে মেয়র প্রার্থীও নৌকা ও জগ প্রতীক সমর্থকদের মধ্যে হাতাহাতি ও উত্তেজনা দেখা দেয়। শেষ দিনে নৌকা প্রতীকের সমর্থনে হাজারো লোকের শোডাউন করা হয়। একইভাবে নির্বাচন পর্যন্ত টান টান উত্তেজনা বিরাজ করবে বলে স্থানীয়দের ধারণা। প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচারনা শুরু হলে বৃহস্পতিবার রাত ৮ টায় শেষ হয়। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীরা সকাল থেকে মধ্য রাত পর্যন্ত গণ-সংযোগ, প্রচার-প্রচারণা ও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে দোয়া প্রার্থণায় ব্যস্ত সময় পার করছেন। তবে এবার কে মেয়র নির্বাচিত হতে পারেন সে বিষয়ে ভোটারদের কেউই ধারণা দিতে পারছেন না।

সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার জানান, সুষ্ট ও নিরপেক্ষ নির্বাচন করতে সকল প্রস্তুতি শেষ। পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪ জন মেয়র, ৩১ জন সাধারণ কাউন্সিলর ও ১১ জন মহিলা কাউন্সিলরসহ মোট ৪৪ জন প্রার্থী চূড়ান্ত ভোট যুদ্ধে নেমেছেন। আগামী ১৬ জানুয়ারি কমলগঞ্জ পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কমলগঞ্জ পৌরসভা ০৯টি ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৯০৫ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৬ হাজার ৮শত ৮৭ জন ও মহিলা ভোটারের সংখ্যা ৭ হাজার ১৮ জন। ৯টি ওয়ার্ডের ৯টি সেন্টারের ৪২টি কক্ষে ভোট গ্রহণ হবে। এজন্য একাধিক ম্যাজিষ্ট্রেট, পুলিশ দায়িত্ব পালন করবেন।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমান বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে থানা পুলিশ তৎপর, যেকোনো ধরনের বিশৃঙ্খলা রোধে পুলিশ সতর্ক রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত