সিলেটটডে ডেস্ক

১৪ জানুয়ারি, ২০২১ ২২:২২

নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে সিলেটে মোমবাতি প্রজ্বলন

রাজধানীর মাষ্টারমাইন্ড স্কুলের ছাত্রীকে ধর্ষণ এবং হত্যাসহ দেশব্যাপী নারী ও শিশুদের উপর নির্যাতন নিপীড়নের প্রতিবাদে নারী ও শিশু অধিকার ফোরাম সিলেট জেলা শাখার উদ্যোগে মোমবাতি প্রজ্বলন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় সিলেট নগরীর আলিয়া মাদ্রাসা সম্মুখে মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে এই প্রতিবাদ জানান নেতৃবৃন্দরা।

নারী ও শিশু অধিকার ফোরাম সিলেট জেলা আহ্বায়ক ডা. শাহনেওয়াজ চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব তাহসিন শারমিন তামান্নার পরিচালনায় বক্তব্য রাখেন, সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি রেজাউল হাসান কয়েছ লোদী, নারী ও শিশু অধিকার ফোরাম সিলেট মহানগরের আহ্বায়ক অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, সংগঠনের জেলা সদস্য বোরহান উদ্দিন, কল্লোল জ্যোতি বিশ্বাস জয়, জয়নুল ইসলাম, খালেদ আহমদ হোসেন, মাসুম পারভেজ, জাকির হোসেন, মহিলা দল নেত্রী ফাতেমা জামান রুজি, মিনারা হোসেন, তানিয়া রহমান, আনোয়ারা খানম।

একাত্মতা পোষণ করে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মো. এহছানুল করিম মিশু, আলী আকরব রাজন, বিকাশ চন্দ্র দাস, কামরান উদ্দিন অপু, করিম শেখ, হাবিব মোল্লা, মুক্তার আহমদ, ছাল মিয়া, গফফার আহমদ প্রমুখ।

মোমবাতি প্রজ্জ্বল অনুষ্ঠানে বক্তারা বলেন, একের পর এক এ ধরনের অনাকাঙ্খিত ঘটনা ঘটে যাচ্ছে অথচ প্রশাসন দোষী ব্যক্তিদের গ্রেপ্তার করে এখনো শাস্তি দিতে পারেনি। বর্তমান সরকার নারী ও শিশুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। বক্তারা বলেন, অনতিবিলম্বে এ ধরনের দোষীদের ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেওয়া উচিত।

আপনার মন্তব্য

আলোচিত